২৯ বছর গবেষণা করে ইসলাম গ্রহণ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক রিতু কুন্ডু

২০১৭ সালের ১৬ মার্চ ইসলাম ধর্মে দীক্ষা নিলেও সাম্প্রতিক সময়ে বিষয়টি প্রকাশ্যে আসার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিওতে এ বিষয়টি নিশ্চিত করেন লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রিতু কুন্ডু।

[৩] মঙ্গলবার রিতু কুন্ডু বলেন, দীর্ঘ ২৯ বছর পর্যন্ত আমি নিজের পরিবার, সমাজ ও মানুষের আচার-ব্যবহার পর্যবেক্ষণ করি। এ দীর্ঘসময়ে হিন্দু ধর্মসহ প্রধান সব ধর্মের গ্রন্থাবলি পাঠ করেছি। ২০১২ সালে এসে বুঝতে পারি এগুলো মানুষের রচিত বই।

[৪] তিনি বলেন, দীর্ঘ ২৯ বছর পর আমি পবিত্র কোরআনের বাংলা অনুবাদ পাঠ করি। পাশাপাশি হাদিসও পাঠ করি। মহান আল্লাহর নির্দেশনার কারণ ও বিধিনিষেধ নিয়ে চিন্তাভাবনা করি।
[১] আইসিসির এলিট প্যানেলে সর্বকনিষ্ঠ আম্পায়ার ভারতের নিতিন মেনন ≣ [১] নবীনগরে সেতুর সংযোগস্থল সড়কে ভাঙ্গন, জনদূর্ভোগ ≣ দুই ফাঁক চাঁদ ও নীল আর্মস্ট্রংয়ের মুসলমান হওয়া!

[৫] জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষিকা বলেন, পূর্ণাঙ্গ মানবতার সংজ্ঞা রয়েছে ইসলামের বিধানে, আমি ইসলামের মাঝেই সর্বোত্তম মানবতা খুঁজে পেলাম। ইসলামের যে বিষয়গুলো আমাকে সবচেয়ে বেশি আনন্দিত করে, নির্ভার করে তা হলো ইসলামের প্রতিটি বিধান একজন মানুষের জীবনের সবচেয়ে সুন্দরতম জীবনে রূপান্তরিত করে দিতে থাকে। এক আল্লাহর উপর বিশ্বাস, আত্মসমর্পণ এক অপূর্ব মানসিক প্রশান্তির খবর দেয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *