স্ট্রিমিং প্লাটফর্মে আসছে সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি

সদ্য প্রয়াত বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি ‘দিল বেচারা’ আগামী ২৪ জুলাই মুক্তি পাচ্ছে ওয়েব প্লাটফর্মে। ২৪ জুলাই ডিজিটাল স্ট্রিমিং প্লাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে এ ছবি। কিন্তু শেষবার সুশান্তকে রুপালি পর্দায় দেখতে না পাওয়ার খবরে ক্ষুব্ধ ও হতাশ এ অভিনেতার ভক্তরা।

কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল করোনা মহামারীতে সিনেমা হল বন্ধ থাকায় ডিজিটাল প্লাটফর্মেই মুক্তি পাবে সুশান্ত সিং রাজপুতের ছবি দিল বেচারা। তবে তখন কেউ নিশ্চয়ই ভাবতে পারেননি যে এটা সুশান্তের শেষ ছবি হয়ে যাবে! সুশান্তের ট্র্যাজিক মৃত্যুর শোক এখনো কাটিয়ে উঠতে পারেননি তার ভক্তরা। এর মাঝেই বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে যে সিনেমা হলে নয়, ডিজিটাল প্লাটফর্মেই সরাসরি মুক্তি পাবে দিল বেচারা।

ডিজনি প্লাস হটস্টারের পক্ষ থেকে বলা হয়েছে, ‘দিল বেচারা…একটা ভালোবাসা, আশা এবং অফুরন্ত স্মৃতির গল্প। প্রয়াত সুশান্ত সিং রাজপুতের উত্তরাধিকারের এই ছোঁয়া যেন সবার মনকে ছুঁতে পারে, সবাই যেন এই স্মৃতি চিরকাল অন্তরে গেঁথে রাখেন। আগামী ২৪ জুলাই থেকে দিল বেচারা সবার জন্য আসছে। সুশান্তকে ভালোবাসার জন্য, তার সিনেমার প্রতি ভালোবাসার জন্য এই ছবিটি সবাই সাবস্ক্রাইবারদের পাশাপাশি নন-সাবস্ক্রাইবারও দেখতে পাবেন।’

পরিচালক মুকেশ ছাবড়ার প্রথম ছবি দিল বেচারা। কিন্তু প্রযোজক সংস্থা ফক্স স্টার ইন্ডিয়ার এ সিদ্ধান্তে নাখোশ সুশান্তের ভক্তরা। নিজেদের প্রিয় তারকার শেষ ছবি বড় পর্দায় দেখার ইচ্ছা তার মৃত্যুর পর থেকেই জানিয়ে এসেছে তারা। আর সেই ইচ্ছাটা পূরণ না হওয়ায় হতাশা আর ক্ষোভ প্রকাশ করছে তারা, টুইটারে সে রকমটাই দেখা যাচ্ছে।

অন্যদিকে সুশান্ত সিং রাজপুত জীবদ্দশায় তার ছবি ডিজিটাল প্লাটফর্মে মুক্তির ব্যাপারে আগ্রহী ছিলেন না। এর আগে করণ জোহরের ধর্মা প্রোডাকশনের ‘ড্রাইভ’ হটস্টারে মুক্তি পাওয়ার সিদ্ধান্তে তিনি হতাশ হয়েছিলেন। শোনা যায়, এমনকি ‘ড্রাইভ’ ছবিটি অনলাইনে মুক্তি পাওয়া নিয়ে করণ জোহরের সঙ্গে সুশান্তের বেজায় মনোমালিন্যও হয়েছিল। সুশান্তের ভক্তদের এসব অজানা নয়।

শুধু সুশান্ত ভক্তরাই নন, টেলিভিশন প্রযোজক, সুশান্তের দীর্ঘদিনের পরিচিত বিকাশ গুপ্তা ইনস্টাগ্রাম বার্তায় ফক্স স্টারের কাছে অনুরোধ জানিয়েছেন, ‘দয়া করে আপনারা দিল বেচারা ছবিটা সিনেমা হলে মুক্তি দিন, তা হলগুলো যখনই পুনরায় চালু হোক না কেন। এটা সুশান্তের শেষ ছবি এবং এটা অত্যন্ত দুুর্ভাগ্যজনক যে ওর শেষ ছবিটাই থিয়েটারে দেখা যাবে না। গোটা দেশ ছবিটা থিয়েটারে দেখতে চায়।’

দিল বেচারা ছবিতে সুশান্তের বিপরীতে রয়েছেন নবাগতা সঞ্জনা সাংঘি। জন গ্রিনের লেখা উপন্যাস ‘ফল্ট ইন আওয়ার স্টার’ অবলম্বনে তৈরি হয়েছে দিল বেচারা। এই উপন্যাস অবলম্বনে এর আগে তৈরি হয়েছে একই নামের জনপ্রিয় হলিউড ছবিও। ৮ মে ছিল দিল বেচারার মুক্তির তারিখ, করোনা সংকটে তা সম্ভব হয়নি। সুশান্ত-সঞ্জনা ছাড়া এই ছবিতে রয়েছেন সাইফ আলী খান, স্বস্তিকা মুখোপাধ্যায় ও শাশ্বত চট্টোপাধ্যায়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *