সৌরভকে আইসিসির প্রধান হিসেবে দেখতে চান সাঙ্গাকারাও

সৌরভ গাঙ্গুলি শুধুমাত্র ক্রিকেটার ও অধিনায়ক হিসেবেই নিজেকে সেরার অবস্থানে নিয়ে যাননি। প্রশাসক হিসেবেও সফলতা দেখিয়েছেন। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি হিসেবে পাঁচ বছর দায়িত্ব পালনের পর গত বছরের অক্টোবরে ১০ মাসের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দায়িত্ব নেন সৌরভ। নিয়ম অনুযায়ী অক্টোবরের পর আর বিসিসিআইয়ের সভাপতি পদে থাকতে পারবেন না তিনি। যদিও বিসিসিআই প্রধানের পদে মেয়াদ বাড়ানোর জন্য আদালতে আপিল করেছেন সৌরভ। আগামী সপ্তাহের শেষে রায় দেবেন দেশটির আদালত। আইসিসির সভাপতি হিসেবে মেয়াদ শেষ হয়েছে শশাঙ্ক মনোহরের। এরপর থেকেই গুঞ্জন শুরু হয়েছে, আইসিসি প্রধান পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন সৌরভ। সাবেক ক্রিকেটাররাও চান বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার প্রধানের পদে বসুক সৌরভ গাঙ্গুলি।
ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড গাওয়ার, দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক ও সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথের পর এবার কুমার সাঙ্গাকারাও চাচ্ছেন আইসিসি সভাপতি পদে বসুক সৌরভ।

ইন্ডিয়া টুডেকে শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক বলেন, ‘আমি দাদার একজন সমর্থক হিসেবে বলছি না। সৌরভের মতো একজনকে আইসিসির প্রধান হিসেবে প্রয়োজন। ক্রিকেটকে সে হৃদয়ে ধারণ করে। খেলাটার প্রতি তার নিবেদন অন্যদের চেয়ে আলাদা। ক্রিকেটের সর্বস্তরে তার গ্রহণযোগ্যতা রয়েছে। ক্রিকেটকে এগিয়ে নিতে সে সবসময় নতুন কিছু করতে চায়। ক্রিকেটকে ভালোবাসে এবং খেলাটাকে এগিয়ে নিতে চায় এমন একজনকেই তো থাকা উচিত আইসিসির সর্বোচ্চ পদে। আইসিসি প্রধান হিসেবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, ক্রিকেট খেলুড়ে সবদেশের উন্নয়নে সমান আগ্রাধিকার দেয়া। আপনি আস্ট্রেলিয়ান, ইংলিশ নাকি শ্রীলঙ্কান সেটা তখন মুখ্য বিষয় থাকে না। আমি সৌরভকে খুব কাছ থেকে দেখেছি। ক্রিকেটার ও অধিনায়ক হিসেবে তো বটেই প্রশাসক হিসেবেও সে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে।’

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *