সৌদি যুবরাজ বিন সালমানকে নিষেধাজ্ঞার আওতায় আনতে যুক্তরাষ্ট্রকে জাতিসংঘের আহ্বান

সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগজিকে হত্যার নির্দেশ দেওয়ায় এধরনের নিষেধাজ্ঞা দেয়ার জন্য যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘের বিশেষ প্রতিনিধি অ্যাগনেস ক্যালামার্ড। তিনি এক বিবৃতিতে বিন সালমানের সম্পদ বাজেয়াপ্ত করার পাশাপাশি তার আন্তর্জাতিক বাণিজ্যিক লেনদেনের ওপরও নিষেধাজ্ঞা আরোপের আহবান জানান। প্রেসটিভি

[৩] ক্যালামার্ড বলেন, যারা খাশোগজিকে হত্যার নির্দেশ দিয়েছে তাদেরকে আন্তর্জাতিক সমাজ থেকে একঘরে করে রাখতে পারলে একই ধরনের অপরাধ করার কথা যারা চিন্তা করে তারা শিক্ষা পেয়ে যাবে।

[৪] তিনি খাশোগজি হত্যাকাণ্ডের ব্যাপারে মার্কিন গোয়েন্দা প্রতিবেদন পুরোপুরি প্রকাশের জন্যে প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি আহ্বান জানান।
ভারতে টিকার জরুরি অনুমোদন চেয়ে করা আবেদন প্রত্যাহার ফাইজারের ≣ [১] ২ হাজার ডাক্তার ও ৬ হাজার নার্স নিয়োগে শনি বা রবিবার প্রস্তাব পাঠাবে স্বাস্থ্য মন্ত্রণালয় ≣ [১] রাজশাহীতে ৯৮৯ জনের কোভিড শনাক্ত, ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৯

[৫] মার্কিন গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়েছে, বিন সালমান এমন একটি পরিকল্পনা অনুমোদন করেছিলেন যাতে সৌদি নিরাপত্তা বাহিনীকে এই নির্দেশ দেয়া হয়েছিল যে, খাশোগজিকে ‘ধরে আনতে অথবা হত্যা করতে’ হবে। তবে বাইডেন প্রশাসন বলে দিয়েছে, তারা বিন সালমানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করবে না।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *