সিনেমার অবস্থা শোচনীয় পর্যায়ে -শবনম পারভীন

দেশীয় সিনেমায় নেগেটিভ চরিত্রে সব সময় পুরুষ অভিনেতারই প্রধান্য। এর বাইরে কিছু কিছু সিনেমায় বদরাগী ননদ কিংবা শাশুড়ি চরিত্রের দেখা মেলে। এমন চরিত্রে অভিনয় করে যারা সফলতা পেয়েছেন তাদের অন্যতম শবনম পারভীন। ‘দুর্ধর্ষ নারী’ সিনেমায় তার দুর্দান্ত অভিনয় আজও দর্শক মনে রেখেছেন। অসংখ্য সিনেমায় দর্শক কুটিল চরিত্রে অভিনয় দেখে তার প্রতি ঘৃণা প্রদর্শন করতেন। এতই জীবন্ত তার পর্দা উপস্থিতি। এই অভিনেত্রী এখন কেমন আছেন? শবনম পারভীন বলেন, বেশ ভালো আছি। সুস্থ আছি।
অভিনয় নিয়ে বর্তমান ব্যস্ততা কেমন? এ অভিনেত্রী বলেন, যদিও আমার পরিচিতি বড় পর্দায় অভিনয়ের মাধ্যমে।

কিন্তু বর্তমানে চলচ্চিত্রের এই মুমূর্ষু অবস্থায় নিজেকে ব্যস্ত রেখেছি টেলিভিশন নাটক, টেলিফিল্মে কাজ করে। মনির হোসেন জীবনের নির্দেশনায় এসএ টেলিভিশনের জন্য নির্মিত ১০৪ পর্বের ধারাবাহিকে কাজ করলাম। অ্যাকশনধর্মী গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি। ৭ জন নারী নিয়ে একটি গ্যাং। আমি গ্যাং লিডার। এছাড়া ‘বহ্নিশিখা’ নাটকের কাজ শেষ করলাম। সঙ্গীতশিল্পী সালমার গানের মিউজিক ভিডিও ‘ময়নার বিয়া’তে অভিনয় করলাম। ইতিমধ্যে মিউজিক ভিডিওটির প্রচার হয়েছে। আর সবচেয়ে খুশির বিষয় সালমার মিউজিক ভিডিওটি ইতিমধ্যে কয়েক লাখ ভিউ হয়েছে। শবনম পারভীন আরো বলেন, অনেকদিন বিরতির পর পরিচালক জাহিদ হোসেনের সিনেমা ‘সোনার চর’-এ অভিনয় শেষ করলাম। এখন শুধু বাকি রয়েছে ডাবিং।

গত সপ্তাহে রাজু চৌধুরী পরিচালিত ‘অনেক কষ্ট অনেক ব্যথা’ সিনেমায় অভিনয় করলাম। এ ছবিতে আমি একজন বীরঙ্গনা চরিত্রে কাজ করেছি। গল্পে দেখা যাবে একটা সময় এই বীরঙ্গনা পরিবার অনেক জটিল সমস্যায় জড়িয়ে যায়। আপনিতো অভিনয়ের বাইরে প্রযোজকও।
সেই জায়গার কী অবস্থা? উত্তরে তিনি বলেন, অবস্থা খুব একটা সুবিধার নয়। ‘হুরমতি’ নামে আমার প্রযোজিত সিনেমাটি দীর্ঘদিন বাক্সবন্দি রয়েছে। মুক্তি দিতে পারছি না। সিনেমার অবস্থা শোচনীয় পর্যায়ে। লাভ তো দূরের কথা, চালান উঠানোই কষ্টসাধ্য। এই সিনেমায় আমার অনেক অর্থ আটকে রয়েছে।
আপাতত ছোট পর্দায় সময় দিচ্ছি।

হানিফ সংকেতের ব্যাপক জনপ্রিয় ম্যাগাজিন ‘ইত্যাদি’ তে আপনি দাদি-নাতি অভিনয় করে প্রশংসিত। দর্শকদের প্রতিক্রিয়া কেমন পান? এ অভিনেত্রী বলেন, আমি হানিফ সংকেত ভাইয়ের কাছে কৃতজ্ঞ। উনি আমার অভিনয়ের ওপর ভরসা রেখেছেন, সুযোগ দিয়েছেন। দাদি-নাতির অংশ সত্যিই সারা দেশের টেলিভিশন দর্শকদের কাছে জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *