সরোজের শেষ ইনস্টাগ্রাম পোস্ট ছিল সুশান্ত সিং রাজপুতের স্মরণে

শোক যেন বলিউডের পিছু ছাড়ছে না। সুশান্ত সিং রাজপুতের অকালপ্রয়াণের শোক কমতে না কমতে এবার বিদায় নিলেন বিখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান। গতকাল হূদরোগে আক্রান্ত হয়ে তিনি মুম্বাইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সরোজ খানের শেষ ইনস্টাগ্রাম পোস্টটি ছিল সুশান্ত সিং রাজপুতকে নিয়ে।

বলিউড থেকে ভারতের টেলিভিশন দুনিয়ার তারকা—সবাই শোক জানাচ্ছেন সরোজ খানের জন্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় সব বড় তারকাই তাকে নিয়ে স্মৃতিচারণ করছেন। অন্যদিকে মৃত্যুর আগে সরোজ খানের সর্বশেষ ইনস্টাগ্রাম পোস্টটি ছিল সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে শোক জানিয়ে।

সরোজ খান সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয় ছিলেন। গত ১৪ জুন সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করার পর সরোজ সামাজিক যোগাযোগ মাধ্যমকে তার শোক প্রকাশে ব্যবহার করেছিলেন। ইনস্টাগ্রামে তিনি সুশান্তকে নিয়ে একটি নোট লেখেন এবং সঙ্গে সুশান্তর একটি ছবিও জুড়ে দেন।

সরোজ খান সুশান্তর সঙ্গে কোনো ছবিতে কাজ না করলেও তার সঙ্গে সাক্ষাতের স্মৃতিগুলো যে মধুর হয়ে ছিল তা জানিয়েছেন। সরোজ লেখেন, সুশান্তর সব ছবিই তার ভালো লেগেছে। সরোজ খান লিখেছিলেন, ‘আমি তোমার সঙ্গে কখনো কাজ করিনি, সুশান্ত সিং রাজপুত। কিন্তু অনেকবার আমাদের দেখা হয়েছে। তোমার জীবনে কী সমস্যা ছিল? তুমি এমন ভয়ানক কাজ করলে, যা আমাকে তীব্র বেদনার্ত করেছে। তুমি বড় কারো সঙ্গে সমস্যা নিয়ে আলাপ করতে পারতে, যা তোমাকে সহায্য করত। আমরা তোমাকে আরো অনেকদিন দেখে খুশি থাকতাম। ঈশ্বর তোমার আত্মাকে শান্তি দিন। জানি না তোমার বাবা ও বোন এখন কী অবস্থার মধ্য দিয়ে যাচ্ছেন। এ শোক যেন তারা সামলে নিতে পারেন, সেজন্য তাদের প্রতি সমবেদনা জানাই। তোমার সব ছবিই আমার ভালো লেগেছে। তোমাকে সবসময় ভালোবাসব। রেস্ট ইন পিস।’

হূদরোগের সমস্যা নিয়ে সরোজ খান কয়েকদিন আগে মুম্বাইয়ের গুরু নানক হাসপাতালে ভর্তি হন। মুম্বাইয়ের মালাডে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছে। সারোজের জন্য বিশেষ প্রার্থনা এ সপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে সরোজের পরিবার তা বাতিল করেছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *