নিজেদের ছবি মুক্তির ঘোষণা অনুষ্ঠানে দাওয়াত পাননি কুনাল খেমু ও বিদ্যুৎ জামওয়াল

কুনাল খেমু ও বিদ্যুৎ জামওয়াল ডিজনি প্লাস হটস্টারের আচরণে অপমানিত, ক্ষুব্ধ হয়েছেন। সম্প্রতি ডিজনি হটস্টার স্ট্রিমিং প্ল্যাটফর্মে সাতটি ছবির সরাসরি ডিজিটাল রিলিজের ঘোষণা দেয়া হয়েছে। এ ডিজটাল অনুষ্ঠানে বড় তারকাদের ভিড়ে রীতিমতো উপেক্ষিত হয়েছেন বিদ্যুৎ জামওয়াল ও কুনাল খেমু। অক্ষয় কুমার, অজয় দেবগন, অভিষেক বচ্চন, আলিয়া ভাটদের সঙ্গে অংশ নিতে ভার্চুয়াল অনুষ্ঠানে ডাকা হয়নি তাদের। অথচ এদিন ঘোষিত সাতটি ছবির মধ্যে আছে কুনাল খেমুর লুটকেস ও বিদ্যুৎ জামওয়ালের খুদা হাফিজের মুক্তির কথাও।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু বলিউডে স্বজনপোষণ বিতর্ককে নতুন করে সামনে এনেছে। অনেকে এ অভিনেতার অকালমৃত্যুর জন্য বলিউডের নেপোটিজমকে দায়ী করে সোস্যাল মিডিয়ায় ক্ষোভ ঝাড়ছেন। কিন্তু এত বিতর্করের মুখেও বলিউডের সংস্কৃতি বদলাচ্ছে না—কুনাল ও বিদ্যুতের সঙ্গে ঘটা ঘটনার পর সে রকমটাই বলছেন অনেকে।

ডিজনির ইভেন্টের শেষ কুনাল খেমু টুইটারের লেখেন, ‘শ্রদ্ধা ও ভালোবাসা দুটোই চেয়ে পাওয়া যায় না, অর্জন করে নিতে হয়। কেউ না দিলে আমি ছোট হয়ে যাব না। কিন্তু খেলার মাঠটা সবার জন্য সমান হওয়া দরকার, তাহলে আমরাও অনেক উঁচুতে লাফ দিতে পারব।’ নিজের এ টুইটে কারো নাম উল্লেখ না করলেও তিনি যে ডিজনির অনুষ্ঠানে দাওয়াত না পাওয়ার বিষয়টি নিয়েই বলেছেন, তাতে কারো সন্দেহ নেই।

কুনাল খেমুর উদ্দেশে তার এক ভক্ত লিখেছেন, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক যে ডিজনি প্লাস হটস্টারের তরফে ছবি মুক্তির ঘোষণার অনুষ্ঠানে আপনাকে ও বিদ্যুৎকে আমন্ত্রণ জানানো হয়নি। আপনাদেরও নিজেদের ছবি প্রমোট করার জন্য প্ল্যাটফর্ম পাওয়া উচিত ছিল।’

ভার্চুয়াল আড্ডার মধ্য দিয়ে সড়ক টু, ভুজ, দ্য বিগ বুল, লক্ষ্মী বম্বের মতো ছবিগুলোর আনুষ্ঠানিক মুক্তির কথা ঘোষণা করেন আলিয়া ভাট, অক্ষয় কুমার, অজয় দেবগান, অভিষেক বচ্চনরা। এদিন আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় আরো তিনটি ছবি মুক্তির—সুশান্ত সিং রাজপুতের দিলবেচারা এবং বিদ্যুৎ জামওয়ালের খুদা হাফিজ ও কুনাল খেমুর লুটকেস।

এদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ না পেয়ে প্রকাশ্যে ক্ষোভ ঝেড়েছেন বিদ্যুৎ জামওয়াল। তিনি লেখেন, ‘বড় ঘোষণা অবশ্যই! সাত ছবির ঘোষণা, কিন্তু শুধু পাঁচটি ছবির প্রতিনিধিরা যোগ্য। দুটি ছবি কোনো আমন্ত্রণ তো দূরের কথা, ইঙ্গিতও পায়নি। রাস্তাটা অনেক লম্বা এবং চক্র সক্রিয় রয়েছে।’

নাম না করলেও এখানে চক্র বলতে বিদ্যুৎ যে বলিউডের স্বজনপোষণের বিষয়টির দিকেই ইঙ্গিত দিয়েছেন, তা স্পষ্ট। বিদ্যুতের টুইট দেখে ক্ষুব্ধ ভক্তরাও। তারা অনেকে লিখেছেন, বলিউডে স্বজনপোষণ তাহলে টিকেই রইল!

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *