সরকারের সব কার্যক্রম এখন ডিজিটাল —আইসিটি প্রতিমন্ত্রী

করোনা সংক্রমণের পর গত আট মাসে সরকারি কোনো কার্যক্রম বন্ধ ছিল না। সরকারিভাবে ১০ লাখ ই-ফাইল সম্পাদনা করা হয়েছে। সরকারের সব কার্যক্রমই এখন ডিজিটাল প্লাটফর্মে চলে এসেছে। গতকাল এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন উপলক্ষে এ সংবাদ সম্মেলন আয়োজন করে সরকারের আইসিটি বিভাগ।

সংবাদ সম্মেলনে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন কোনো রূপকথা নয়। এটা এখন আর একক নেতা বা আওয়ামী লীগের রূপকল্পও নয়। ডিজিটাল বাংলাদেশ এখন দেশের ১৭ কোটি মানুষের।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১২ ডিসেম্বর চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন করা হবে। এবারের প্রতিপাদ্য ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত।’ ডিজিটাল বাংলাদেশের ১২ বছর উপলক্ষে সভা-সেমিনার, টক শো, কুইজ, চিত্রাঙ্কন, রচনা, বক্তৃতা, নাটকসহ নানা আয়োজন করা হবে। ১২ ডিসেম্বর রাত ৮টায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে। এতে প্রধান বক্তা থাকবেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ। ডিজিটাল দিবসের পুরস্কার বিতরণী এবং মূল অনুষ্ঠান ভিডিও বার্তার মাধ্যমে উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *