মোবাইল গেমস নিয়ে আসছে নেটফ্লিক্স

মাসখানেক আগে নেটফ্লিক্স মোবাইল গেমিং নামে নিজস্ব গেমিং সেবা আনার ঘোষণা দিয়েছিল মিডিয়া স্ট্রিমিং জায়ান্টটি। শুরুতে দুটি গেম নিয়ে পোল্যান্ডে পরীক্ষামূলকভাবে চালু হলেও এখন থেকে আরো অঞ্চলে সম্প্রসারণে যাচ্ছে নেটফ্লিক্স। খবর গিজমোচায়না ও বিবিসি।

শুরুতে কেবল অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারীরাই পাবেন ওই গেমগুলো ডাউনলোডের সুযোগ। সম্প্রতি অ্যান্ড্রয়েড স্মার্টফোন অ্যাপের জন্য নতুন আপডেট উন্মুক্ত করতে শুরু করেছে নেটফ্লিক্স। অ্যাপগুলো ‘আপডেটেড’ হওয়ার পর গেম ডাউনলোডের সুযোগ পাবেন ব্যবহারকারী। শুরুতে নিজস্ব প্লাটফর্মে পাঁচটি অ্যান্ড্রয়েড গেম যোগ করছে নেটফ্লিক্স।

নতুন গেমিং সেবার দুটি বৈশিষ্ট্যের ওপর জোর দিচ্ছে নেটফ্লিক্স। প্রথমত, গেমগুলোর মধ্যে বিজ্ঞাপন দেখতে হবে না গেমারকে; দ্বিতীয়ত, ‘ইন-গেম পারচেজ’ বা গেমে অভ্যন্তরীণ লেনদেনের কোনো সুযোগ রাখেনি নেটফ্লিক্স কর্তৃপক্ষ। যদিও মোবাইল প্লাটফর্মের প্রায় সব গেমের ক্ষেত্রে এ দুটি বৈশিষ্ট্যের উপস্থিতি অনিবার্য। নেটফ্লিক্স প্রথম ধাপে যে পাঁচটি গেম আনার ঘোষণা দিয়েছে তার মধ্যে দুটি স্ট্রিমিং জায়ান্টের সফলতম সিরিজগুলোর একটি ‘স্ট্রেঞ্জার থিংস’-এর সঙ্গে সংশ্লিষ্ট। গেমগুলো হচ্ছে: স্ট্রেঞ্জার থিংস: ১৯৮৪, স্ট্রেঞ্জার থিংস ৩ : দ্য গেম, কার্ড ব্লাস্ট, টিটার আপ এবং শুটিং হুপস।

গেমাররা বলছেন, নেটফ্লিক্সে থাকা গেমগুলোর গ্রাফিক্স তুলনামূলক সাধারণ মানের এবং গেম খেলার অভিজ্ঞতা শৌখিন গেমারদের জন্য ঠিকঠাক হলেও পেশাদাররা এতে মজা পাবে না। নেটফ্লিক্স বলছে, একদম প্রাথমিক পর্যায়ে আছে এ প্রকল্প। সব ধরনের গেমারের জন্য গেম নির্মাণের পরিকল্পনাও আছে বলে জানিয়েছে তারা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *