মঞ্চে হঠাৎ নগ্ন হয়ে ফরাসি অভিনেত্রী করিনে মাসেইরো দেশের প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বার্তা দিলেন ‘নো কালচার নো ফিউচার

শুক্রবার সন্ধ্যার এ অনুষ্ঠানে সেরা পোশাক বিভাগে পুরস্কার দেওয়ার জন্য আমন্ত্রিত ছিলেন তিনি। অস্কারের সমতুল্য এ অনুষ্ঠানে রক্তের দাগ লাগা পোশাকের ওপর গাধার আলখাল্লা পরে মঞ্চে আসেন মাসেইরো। তারপর হঠাৎ নগ্ন হয়ে পড়েন। কনসার্ট হলে মাসেইরোর হঠাৎ নগ্ন হওয়া সবাইকে স্তম্ভিত করে। অনুষ্ঠানস্থলে প্রবেশের সময় তার পোশাকে ছিল ‘নো কালচার নো ফিউচার’ স্লোগান। তখনো ধারণা করা যায়নি আসলে কী ঘটতে যাচ্ছে। বিবিসি ও সিএনএন।

[৩] তার এমন আচরণের কারণ হিসেবে তিনি বলেন,করোনা পরিস্থিতিতে সংস্কৃতি অঙ্গনে সরকারি সমর্থন চান। অনেকদিন ধরে দেশটিতে সিনেমা হল বন্ধ রয়েছে। ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্সের উদ্দেশে ছিল এ বার্তা। নগ্ন হয়ে শিল্প চর্চায় সরকারি পৃষ্ঠপোষকতার আহ্বান জানান তিনি।

[৪] একই অনুষ্ঠানে মাসেইরোর মতোই দাবি জানান অন্য অভিনয়শিল্পী ও পরিচালকেরা। তাদের মতে, দেশটিতে অন্য অনেক বিনোদন কেন্দ্র খুলে দেওয়া হলেও প্রেক্ষাগৃহ বন্ধ রাখার কারণ অবোধগম্য।
[১] করোনায় দর্শকশূন্য গ্যালারিতে রোবট বসাল জাপান! ভিডিও ভাইরাল ≣ [১] দেশে আদার দাম কমায় মানুষ সস্তি পাচ্ছে বললেন হিলি কাস্টমস কর্মকর্তা মাহাবুবুর রহমান ≣ [১] স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে উখিয়া থানা পুলিশের মতবিনিময়

[৫] এর আগে গত ডিসেম্বরে কয়েকশো অভিনয়শিল্পী, মঞ্চ নির্দেশক, সংগীতকার, চলচ্চিত্র কুশলী ও সমালোচকসহ অন্যরা প্যারিসে বিক্ষোভ করেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *