বামবায় যুক্ত হলো নতুন ২৭ ব্যান্ড

বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনে (বামবা) অন্তর্ভুক্ত হয়েছে নতুন ২৭টি ব্যান্ড। নতুন বছরের শুরুতে বামবায় সদস্য সংগ্রহের কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রমের আওতায় নতুন করে ২৭টি ব্যান্ডকে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করল বামবা।

১৩ জানুয়ারি সারা দেশের সব ব্যান্ড দলের মধ্য থেকে নতুন সদস্য ব্যান্ড অন্তর্ভুক্তির আমন্ত্রণ জানায় বামবা। এতে শতাধিক জনপ্রিয়, উঠতি এবং নতুন ব্যান্ড সদস্য অন্তর্ভুক্তির আবেদন করে। সেখান থেকে যাচাই-বাছাই ও অডিশনের মাধ্যমে মোট ২৭টি ব্যান্ড দলকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বামবায় নতুন যুক্ত হওয়া দলগুলো হচ্ছে আর্ক, অ্যাশেজ, অ্যাবাউট ডার্ক, বে অব বেঙ্গল, ব্যান্ড চাতক, কনক্লুশন, ক্রাঞ্চ, এলিটা অ্যালাইভ, ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস (এফঅ্যান্ডএফ), হার্টস রিলেশন ব্যান্ড, ইন্দালো, জলের গান, মরুভূমি, মেট্রিক্যাল, নাটাই, ওন্ড, অবলিক, পরাহো, পার্থিবো, শহরতলী, স্পন্দন, শুভযাত্রা, সিন, থ্র্যাশ, তরুণ ব্যান্ড, তীরন্দাজ ও উন্মাদ। ১৭ ফেব্রুয়ারি বামবার অফিশিয়াল ফেসবুক পেজে নতুন ব্যান্ড দলগুলোর নাম প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, ৭ ফেব্রুয়ারি যমুনা ফিউচার পার্কের ‘ইয়ামাহা মিউজিক বাংলাদেশ’ প্রাঙ্গণে আড়ম্বর এক অডিশনের মাধ্যমে নতুন সদস্য বাছাই পর্ব চালায় সংগঠনটি। এতে অংশগ্রহণ করে সারা দেশ থেকে আসা শতাধিক নিবন্ধন করা ব্যান্ড দলের মধ্যে ২১ ব্যান্ড দল। এ অডিশন পর্বের নাম দেয়া হয় ‘ইয়ামাহা-বামবা জ্যাম সেশন’। অডিশন পর্ব থেকে যাচাই-বাছাই করে নতুন ব্যান্ড দলগুলোকে বামবার সদস্য করা হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *