দেশকে করোনামুক্ত করতে সবাইকে টিকা নিতে হবে

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশকে করোনামুক্ত করতে সবাইকে টিকা নিতে হবে। বাঁচতে হলে আমাদের সবাইকে টিকা নিতে হবে। ভয় পাওয়ার কোনো কারণ নেই। এ টিকা সম্পূর্ণ নিরাপদ। মিথ্যা প্রচারণায় কান দেয়া চলবে না। আমি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলাম। আমি এবং আমার পরিবারের সবাই টিকা নিয়েছি, কারো কোনো সমস্যা হয়নি। আমাদের মা, বাবা, ভাই-বোনসহ পরিবারের সব সদস্যকে টিকা নিতে হবে। দেশকে ভালোবেসে, পরিবারের সবাইকে ভালোবেসে এবং দেশের মানুষকে ভালোবেসে টিকা গ্রহণ করতে হবে। আমরা যে যে অবস্থানে আছি, সে অবস্থান থেকেই দেশের সাধারণ মানুষকে টিকার গুরুত্ব বোঝাতে হবে, টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে হবে। আজ শহীদ দিবসে আমাদের প্রতিজ্ঞা করতে হবে, টিকা গ্রহণের জন্য সবাই কাজ করব।

বাণিজ্যমন্ত্রী গতকাল শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে পীরগাছা উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় বাংলাদেশ সফল হয়েছে। পৃথিবীর বহু দেশ এখনো করোনার টিকা সংগ্রহ করতে পারেনি, কিন্তু বাংলাদেশ শুরুতেই টিকা সংগ্রহ করতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নের কারণেই এটা সম্ভব হয়েছে। বাংলাদেশ আজ করোনা মোকাবেলায় সফল। দেশের সব মানুষকে টিকা গ্রহণ করতে হবে। অনেক টাকা খরচ করে, চেষ্টা করে সরকার টিকা সংগ্রহ করেছে। আমরা যদি সময়মতো এ টিকা না নিই, তবে টিকা সংগ্রহের গুরুত্ব থাকবে না। মানুষকে বাঁচাতে হবে। আপনারা সময়মতো টিকা নিন। প্রয়োজনে প্রতিটি ইউনিয়নে, প্রতিটি ওয়ার্ডে করোনা টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন বুথ করেন, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে সাধারণ মানুষকে টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে হবে। প্রতিটি ইউনিয়নের হিসাব রাখা হবে, কোন দিন কোন ইউনিয়নে কতজন মানুষ টিকা নিল। সবাই টিকা গ্রহণ করলে আমাদের দেশ করোনা মুক্ত হবে।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, আমাদের স্বাধীনতার ৫০ বছর পর আমরা পাকিস্তানের চেয়ে সবদিক দিয়ে এগিয়ে গেছি। আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৩ বিলিয়ন মার্কিন ডলার। আর পাকিস্তানের মাত্র ২৪ বিলিয়ন মার্কিন ডলার। অর্থনৈতিক, সামাজিকসহ সব সূচকেই আমরা পাকিস্তানের চেয়ে এগিয়ে আছি। কিছু কিছু ক্ষেত্রে আমরা ভারতের চেয়েও এগিয়ে আছি। এগুলো সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব ও অক্লান্ত পরিশ্রমের কারণে। তিনি দিন-রাত কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর স্বপ্ন উন্নত ও সমৃদ্ধিশালী বাংলাদেশ গড়ার জন্য।

পীরগাছা উপজেলা পরিষদের নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসের শাহ মো. মাহবুবার রহমান, পীরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. ওয়াজেদ আলী সরকার, পীরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (মহিলা) মোছা. তানজিনা আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা ফেরদৌস, পুলিশ পরিদর্শক (ওসি) মো. আজিজুল ইসলাম, পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মাহমুদ মিলন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *