দুবাই হয়ে দেশে ফিরতে পারেন সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসান

বিমানবন্দরে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় কানাডায় প্রবেশ করতে পারেননি সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। দেশটির বর্ডার সার্ভিসেস এজেন্সি তাকে ঢুকতে না দিয়ে ফেরত পাঠিয়েছে। সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা গেছে, কানাডায় প্রবেশে ব্যর্থ হয়ে মুরাদ হাসান গতকাল সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) উদ্দেশে রওনা দেন।

সূত্রগুলো বলছে, এমিরেটস এয়ারলাইনসের ইকে-২৪২ ফ্লাইটে টরন্টো থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় দুবাইয়ে এসে পৌঁছান মুরাদ হাসান। বিমানবন্দরের টার্মিনাল-৩ দিয়ে বিমানবন্দর ত্যাগ করতে চাইলেও ভিসা না থাকায় তিনি ইমিগ্রেশন পার হতে পারেননি।

জানা গেছে, সাবেক এ প্রতিমন্ত্রী দুবাই থেকে দেশে ফিরতে এমিরেটস এয়ারলাইনসের ঢাকাগামী একটি ফ্লাইটের টিকিটও কেটেছেন। গতকাল রাত ১টা ৪৫ মিনিটে ফ্লাইটটির ঢাকার উদ্দেশে যাত্রা করার কথা। এটি দেশে এসে পৌঁছবে সকাল ৮টা ১০ মিনিটে। তবে দুবাইয়ের ভিসা পেতে এরই মধ্যে দুবাইয়ে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছেন তিনি।

প্রসঙ্গত, নারীর প্রতি বিদ্বেষপূর্ণ ও অবমাননাকর বক্তব্যের জেরে সম্প্রতি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারিয়েছেন সংসদ সদস্য মুরাদ হাসান। গত বৃহস্পতিবার দিবাগত রাত ১টা ২১ মিনিটে কানাডার উদ্দেশে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান তিনি। মুরাদ হাসান শুক্রবার দুপুরে কানাডার টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন।

এদিকে, খালেদা জিয়ার নাতনি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জায়মা রহমানকে নিয়ে কটূক্তি করায় ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আজ সকালে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালে এ মামলা করবেন দলের আইনজীবীরা। গতকাল এ তথ্য জানান বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *