টম হ্যাংকসের ‘গ্রেহাউন্ড’ মুক্তি পাচ্ছে স্ট্রিমিং সাইটে

অস্কারজয়ী অভিনেতা টম হ্যাংকসের বহুল প্রতীক্ষিত ছবি গ্রেহাউন্ড মুক্তি পেতে যাচ্ছে, তবে সিনেমা হলে নয়। ১০ জুলাই ছবিটির মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছে, ছবিটির প্রিমিয়ার হবে অ্যাপল টিভি প্লাসে। কভিড-১৯ মহামারীর পরিপ্রেক্ষিতে থিয়েটার রিলিজ এড়িয়ে স্ট্রিমিং সাইটে মুক্তি পেতে যাওয়া ছবির তালিকায় যুক্ত হলো গ্রেহাউন্ড।

যুদ্ধের গল্পনির্ভর ছবিটি ২১ জুন বাবা দিবসে সিনেমা হলে মুক্তি দেয়ার পরিকল্পনা ছিল প্রযোজকদের। অবশ্য বৃহস্পতিবার কর্তৃপক্ষ নতুন ঘোষণা দিয়েছে। সনি পিকচারসের কাছ থেকে ছবিটির বৈশ্বিক স্বত্ব কিনে নিয়েছে অ্যাপল টিভি প্লাস। আর তাই বদলে গেছে আগের সিদ্ধান্ত। অ্যাপল ছবিটির স্বত্ব কিনেছে ৭ কোটি ডলারের বিনিময়ে।

গ্রেহাউন্ড ছবিটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। ছবির চিত্রনাট্য লিখেছেন স্বয়ং টম হ্যাংকস। পরিচালনা করেছেন অ্যারন স্নাইডার।

গত এপ্রিলে ছবিটির ট্রেলার মুক্তি দেয়া হয়। ট্রেলারে টম হ্যাংকসকে দেখা যায় নৌবাহিনীর একজন ক্যাপ্টেনের ভূমিকায়। তিনি তার জাহাজে হাজারো সেনাকে যুদ্ধের ফ্রন্টলাইনে নিয়ে যাচ্ছেন। ছবিটির প্রেক্ষাপট দ্বিতীয় বিশ্বযুদ্ধ। টমের নেতৃত্বে মিত্রশক্তির ৩৭টি জাহাজের বহর নিয়ে এগোচ্ছে এবং এটাই তার প্রথম আটলান্টিক যাত্রা। পথিমধ্যে নািসদের কুখ্যাত সাবমেরিন বহর তাদের ওপর হামলা করে।

কিছুদিন আগে স্ত্রী রিটা উইলসনসহ টম কভিড-১৯-এ আক্রান্ত হয়েছিলেন। সুস্থ হয়ে এ দম্পতি রক্তের প্লাজমা দান করেছেন এবং করোনাবিষয়ক সচেতনতা বৃদ্ধিতে কাজ করছেন।

অন্যদিকে অ্যাপল টিভি প্লাস অনেক পুরনো সিনেমা ও টিভি শোর স্বত্ব কিনে নিয়েছে তাদের স্ট্রিমিং সাইটে প্রচারের জন্য। বলা হচ্ছে টম হ্যাংকসের গ্রেহাউন্ড প্রচারের মধ্য দিয়ে অ্যাপল টিভি তাদের অবস্থান শক্ত করতে চাইছে। এবং এ প্রকল্প সফল হলে তারা আরো নতুন ছবি কিনতে আগ্রহী হবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *