কাজের জন্য পরিচালকদের পেছনে ঘুরেছেন অভিষেক বচ্চন!

অমিতাভ বচ্চনের পুত্র অভিষক বচ্চনের বড় পর্দায় অভিষেক হয়েছিল ২০০০ সালে জে পি দত্তের ছবি রিফিউজির মাধ্যমে। এরপর ক্যারিয়ারে যুবা, সরকার, কাভি আলবিদা না ক্যাহনা, গুরু, দোস্তানা, ধুমের মতো সফল ছবিতেও কাজ করেছেন। ৩০ জুন বলিউডে তার দুই দশক পূর্ণ হতে যাচ্ছে। এ নিয়ে অভিষেক করছেন আত্মমূল্যায়ন।

নিজের ক্যারিয়ারের কথা বলতে গিয়ে অভিষেক বলেছেন শুরুর দিকে তার সংগ্রামের কথা। ১৯৯৮ সালে তিনি ও পরিচালক ওম প্রকাশ মেহরা একসঙ্গে তাদের ক্যারিয়ার শুরু করতে চেয়েছিলেন। সমঝোতা এক্সপ্রেস নামে একটি ছবিতে তারা কাজ করার পরিকল্পনা করেন। কিন্তু সেই ছবির জন্য তারা প্রযোজক খুঁজে পাননি। এমনকি অভিষেক ছবিটির জন্য বেশ কয়েকজন পরিচালক ও প্রযোজকের সঙ্গে দেখা করেন। কিন্তু কেউই তার ছবির দায়িত্ব নিতে আগ্রহ দেখাননি। শেষমেশ অভিষেকের সঙ্গে দেখা হয় জে পি দত্তের এবং তিনিই অভিষেককে বলিউডে অভিষেক করান।

নিজের ইনস্টাগ্রাম পোস্টে অভিষেক বচ্চন লিখেছেন, ‘অনেকেই জানেন না যে ১৯৯৮ সালে আমি ও মেহরা একসঙ্গে আমাদের বড় পর্দার ক্যারিয়ার শুরু করতে চেয়েছিলাম। তার পরিচালনায় আমার একটা ছবির পরিকল্পনা করি যার নাম ছিল সমঝোতা এক্সপ্রেস। অনেক চেষ্টা করেও ছবিটার জন্য আমরা কোনো প্রযোজক খুঁজে পাইনি। আমাকে অভিনয়ের একটা সুযোগ দেয়ার জন্য এত পরিচালক ও প্রযোজকের পেছনে ঘুরেছি যে সবার নামও আজ আর মনে নেই।’

অভিষেক আরো লিখেছেন, মেহরা আর আমি বন্ধু ছিলাম। তাই আমরা সিদ্ধান্ত নিই যে এমন একটা ছবি বানাব যেখানে ও পরিচালনা করবে আর আমি অভিনয়। এভাবেই সমঝোতা এক্সপ্রেসের ধারণা। কিন্তু দুর্ভাগ্য  ছবিটা আর কোনোদিন নির্মিত হয়নি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *