‘নন্দিনী’ চরিত্রে হিমি

সম্প্রতি ‘নন্দিনী’ নামে একটি নাটকের কাজ শেষ করেছেন অভিনেত্রী জান্নাতুল সুমাইয়া হিমি। নাটকটি নির্মাণ করেছেন ফরহাদ ফয়সাল। এখানে হিমিকে নাম ভূমিকায় দেখা যাবে। এ নাটকে তার বিপরীতে অভিনয় করেছেন অভিনেতা আব্দুন নূর সজল। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে হিমি বলেন, ‘মূলত নন্দিনী চরিত্রটিকে ঘিরেই নাটকের গল্প আবর্তিত হয়েছে। নন্দিনীর (হিমি) সঙ্গেই প্রেমের সম্পর্ক থাকে সজলের। একসময় নন্দিনীর অন্য একটি ছেলের সঙ্গে বিয়ে হয়। কিন্তু সেখানে সে সুখী হয় না। ফিরে আসে তার পুরনো প্রেমিকের কাছে। কিন্তু ততদিনে জীবন থেকে অনেক সময় চলে গেছে।’ গল্প ও চরিত্র ভালো লাগায় নাটকটিতে অভিনয় করেছেন বলে জানালেন হিমি। তিনি বলেন, ‘এ কারণে আমি আমার চরিত্রটিও যথাযথভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।’

নাটকটি শিগগিরই একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে। কয়েকদিন আগে এ অভিনেত্রী তাহের শিপনের নির্দেশনায় একটি সচেতনতামূলক তথ্যচিত্রে অভিনয় করেছেন। নারীদের বাল্যবিবাহ এবং ইউনিয়ন ও স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রে যাওয়া নিয়ে সচেতনতা গড়ে তুলতেই এ তথ্যচিত্রে অভিনয় করেছেন হিমি। এতে তিনি আলেয়া চরিত্রে অভিনয় করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে শ্যাম বেনেগালের বায়োপিকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন হিমি। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বায়োপিকের কাজ শুরুর কথা থাকলেও লকডাউনের কারণে তা সম্ভব হয়নি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *