করোনা মহামারিতে Greater Cumilla Friends SSC98 HSC00 ফেইসবুক গ্রুপের প্রশংসনীয় উদ্যোগ

কোথাও কিছুই যদিও নেই, তবুওতো কজন আছি বাকি। আয় আরো হাতে হাত রেখে, আয় আরো বেধে বেধে থাকি। কোভিড-১৯’র এই অস্থীর সময়টায় আমরা কেউই পরীপূর্ন নই। আমরা ভীত, আমরা শঙ্কীত। মোটামুটি সবার মাঝেই একটা অজানা শঙ্কা কাজ করছে, দেখা হবে তো পরের বার? কফির আড্ডায়! চায়ের কাপ হাতে গল্প হবে তো আবার! তবুও জীবন বসে নেই, থেমে নেই জীবিকার চেষ্টা। এখনই হয়তো সময় আত্মীকতা কে আরেকটু আপন করে নেবার, এখনই সময় বন্ধুত্বকে আরেকটু ঝালিয়ে নেয়ার।

এরই ধারাবাহিকতায়, লক-ডাউনের লাল আলোক রশ্মীকে পাশে রেখেই, গ্রেটার কুমিল্লার কিছু তরুন-তাজা প্রান এক হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের উঠোনে, তৈরি করেছে একটা ফেসবুক গ্রুপ যার নাম Greater Cumilla SSC98 HSC00। একটি বন্ধুত্বের জায়গা, নিজেদের কে আরেকটু বেধে রাখার প্র‍য়াশ। ১লা জুন ২০২০ এই গ্রুপটি তার আনুষ্ঠানিক যাত্রা শুরু করে, এবং যাত্রার প্রাক্কালেই তারা বেশ কিছু গঠনমূলক এবং উপভোগ্য কর্মসূচীর ঘোষনা দেয়। যার মধ্যে দুটি কর্মসূচী চলমান রয়েছে;

১। একটি হচ্ছে গ্রুপের সকল সদস্যদের সরাসরি অংশগ্রহনে স্বরচিত কবিতা লেখা এবং সদস্যদের খুদে সন্তানদের ছড়া লেখা যা: পরবর্তীতে ই-পাবলিকেশন আকারে প্রকাশ করা হব।

২। দ্বিতীয়টি হচ্ছে গ্রুপের সকল সদস্যের বাচ্চাদের অংশগ্রহনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

ইতোমধ্যে দুটি ইভেন্ট ঘিরে গ্রুপের সদস্যদের মাঝে ব্যাপক আগ্রহ এবং সর্বোপরী অংশগ্রহন লক্ষ্য করা যাচ্ছে। উক্ত বিষয়ে গ্রুপটির এডমিন প্যানেল এর সাথে যোগাযোগ করলে জানা যায়, কোভিড-১৯ এবং পরবর্তীতে লকডাউন এর সময়টাতে বন্ধুদের পাশে থাকা, এবং একটু মোরাল সাপোর্ট দেইয়ার জন্যই এই গ্রুপটি চালু করা হয়, যেখানে কবিতা চর্চা এবং বাচ্চাদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহন কিছুটা হলেও গ্রুপের মেম্বারদেরকে মানসিক প্রশান্তি ও বিনোদন দেবে।

এখানে উল্ল্যেখ্য যে গ্রুপের মেম্বারদের স্বরচিতো কবিতা পরবর্তীতে ই-পাবলিকেশন আকারে প্রকাশ করা হবে, যা কিনা এরকম কোনো ফেসবুক গ্রুপেরর মাধ্যমে প্রকাশিত প্রথম ই-পাবলিকেশন হবে। ভবিষ্যতেও এমন অনেক আকর্ষনীয় ইভেন্ট, এবং সমাজের জন্য মঙ্গলময় অনেক কর্মসূচী করবার প্রত্যয় ব্যাক্ত করে Greater Cumilla SSC98 HSC00 ফেসবুক গ্রুপের এডমিন প্যানেল। একই সাথে, চলমান প্রত্যেকটি কার্যক্রমে গ্রুপের সকল সদস্যের স্বতস্ফুর্ত অংশগ্রহণ করবার আহ্বান এবং অনুরোধ জানানো হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *