করোনার ছোবল দক্ষিণ আফ্রিকা ক্রিকেটেও

বাংলাদেশ, পাকিস্তানের পর করোনা থাবা বসিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটেও। ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) প্রধান নির্বাহী জ্যাক পল জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সঙ্গে যুক্ত ৭ জন জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। দেশটির সরকার ব্যাপক আকারে কভিড-১৯ পরীক্ষার উদ্যোগ নিয়েছে। তারই অংশ হিসেবে ১০০-র বেশি খেলোয়াড়-কোচ-কর্মকর্তাদের করোনা টেস্ট করায় সিএসএ। যাদের মধ্যে রয়েছেন চুক্তিবদ্ধ ক্রিকেটার, বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও সিএসএর সঙ্গে যুক্ত সংস্থাগুলির কর্মী ও ফ্র্যাঞ্চাইজি ট্রেনিং স্কোয়াডের কর্মীরা।

তবে সিএসএ আক্রান্তদের নাম প্রকাশ করেনি। এমনকি জানানো হয়নি কোন ক্রিকেটার আক্রান্ত হয়েছেন কী না সেটাও। সিএসএ’র প্রধান নির্বাহী জ্যাক পল বলেন, ‘আমাদের মেডিকেল টিমের নিয়ম অনুযায়ী কভিড-১৯ এ আক্রান্তদের নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি।’

বাংলাদেশের সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, জাতীয় দলের স্পিনার নাজমুল ইসলাম অপু ও সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল করোনায় আক্রান্ত হয়েছেন। পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির পর আরো তিন পাকিস্তানি ক্রিকেটার লেগস্পিনিং অলরাউন্ডার শাদাব খান, পেসার হারিস রউফ ও তরুণ ব্যাটসম্যান হায়দার আলীর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে।।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *