এসএমইসহ সব খাতে প্রণোদনা প্যাকেজ দ্রুত বাস্তবায়নের নির্দেশ

নভেল করোনাভাইরাস মহামারী পরিস্থিতিতে এসএমইসহ সব খাতের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজ দ্রুত বাস্তবায়নে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আসাদুল ইসলাম। শুক্রবার সিলেট বিভাগের সব রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন নির্বাহী ও অঞ্চলপ্রধানদের সঙ্গে কভিড-১৯ পরিস্থিতিতে প্রণোদনা প্যাকেজ ও এসএমই কার্যক্রম বাস্তবায়নসহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ নির্দেশ দেন তিনি।

হবিগঞ্জের দ্য প্যালেস লাক্সারি রিসোর্টে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মো. আসাদুল ইসলাম প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়্যারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ। রূপালী ব্যাংকের পরিচালক মোহাম্মদ দেলোয়ার হোসেন, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আতাউর রহমান প্রধান, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আবদুস সালাম আজাদ এবং অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শামস উল ইসলাম সভায় ভার্চুয়ালি অংশ নেন। সভায় সভাপতিত্ব করেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

করোনা মহামারী পরিস্থিতিতে দেশের অর্থনীতিকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে ১ লাখ ৩ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে মহামারীতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পের (সিএমএসএমই) জন্য বরাদ্দ রেখেছেন ২০ হাজার কোটি টাকা।

হবিগঞ্জে মতবিনিময় সভায় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মোহাম্মদ আবদুল আওয়াল, রূপালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ের জিএম খাঁন ইকবাল হোসেন, সিলেট বিভাগীয় কার্যালয়ের জিএম ফয়েজ আলমসহ বিভিন্ন ব্যাংকের নির্বাহী কর্মকর্তারা আলোচনা করেন। সভায় সঠিক সময়ে সঠিক ব্যক্তি বা প্রতিষ্ঠানকে প্রণোদনা প্রদান নিশ্চিত করার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করা হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *