আবারো টেলিভিশনে হুমায়ূন আহমেদের ‘একলা পাখি’

করোনা মহামারীর কারণে দেশে দীর্ঘদিন ছোট পর্দার শুটিং বন্ধ ছিল। এ সময়টাতে ঘরবন্দি মানুষের একঘেয়েমি কাটাতে টিভি চ্যানেলগুলোতে পুরনো জনপ্রিয় নাটকগুলো প্রচার শুরু হয়। এর আগে বাংলাদেশ টেলিভিশনে ‘কোথাও কেউ নেই’ ও ‘বহুব্রীহি’র মতো জনপ্রিয় দুটি নাটক প্রচারিত হয়। অন্য চ্যানেলগুলোও এ সময় এ পথ বেছে নেয়া শুরু করেছে। তারই ধারাবাহিকতায় চ্যানেল আইতে আবারো শুরু হয়েছে জনপ্রিয় কথাসাহিত্যিক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের ধারাবাহিক নাটক ‘একলা পাখি’ নাটকের প্রচার। ধারাবাহিকটি পরিচালনা করেন মেহের আফরোজ শাওন।

‘একলা পাখি’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, মীর সাব্বির, সোহানা সাবাহ, শামীম শাহেদ, শামিমা নাজনীন, মাসুদ আখন্দ, জুয়েল রানা, আল মামুন, প্রয়াত অভিনেতা চ্যালেঞ্জারসহ আরো অনেকে।

মাহফুজ (মীর সাব্বির) গ্রামের একজন পরোপকারী। তার স্বপ্ন একটি নাটক তৈরি করার। নাটকটি নির্মাণের জন্য সে সব ঠিকঠাকও করে ফেলে। নাটকের নায়িকা শহরের চিত্রা (তিশা)। এ নাটকের নায়কও আসবে শহর থেকে। এদিকে নায়িকার থাকার ব্যবস্থা নিয়ে গ্রামে লেগে যায় গোলমাল। অনেকেই আগ্রহী হয়ে ওঠেন তাকে নিজের বাড়িতে রাখার জন্য। গ্রামের প্রভাবশালী কেউ কেউ নাটকে নায়ক হওয়ার আবদার জানান। এভাবেই মাহফুজের স্বপ্ন পূরণের পথে একের পর এক জটিলতা তৈরি হতে থাকে। এমন একটি গল্পকে ঘিরেই নির্মিত হয়েছিল ‘একলা পাখি’।

নাটকটি এখন প্রতি রবি থেকে শুক্রবার রাত ৯টা ৩৫ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হচ্ছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *