সম্পর্কের সূত্র ছাড়াই বলিউডে জায়গা করে নিয়েছিলেন সুশান্ত

গতকাল মাত্র ৩৪ বছর বয়সেই দুনিয়াকে বিদায় জানিয়েছেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত, স্বেচ্ছায়। মুম্বাইয়ের বাসায় আত্মহত্যা করেছেন, কোনো সুইসাউড নোটও রেখে যাননি। বোঝা যায় একাকীই বিদায় নিতে চেয়েছেন। পর্দায় হাস্যোজ্জ্বল, সরল কিন্তু আকর্ষণীয় চেহারা আর অভিনয় দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন এ অভিনেতা।

সুশান্ত সিং রাজপুত তার ক্যারিয়ার শুরু করেছিলেন টেলিভিশনে। মানে এক ঝটকায় বলিউডে হাজির হননি, ধীরে ধীরে জায়গা করে নিয়েছেন। পড়াশোনা করেছেন প্রকৌশলবিদ্যায়। বলা হয় শাহরুখ খানের পর বলিউডে সুশান্তই সফলভাবে টেলিভিশন থেকে বলিউডে নিজের জায়গা তৈরি করতে পেরেছেন।

২০০৯ সালে কিস দেশ মে হ্যায় মেরা দিল নামের একটি টিভি সিরিয়ালে পার্শ্বচরিত্রে অভিনয় করেন। এরপর একতা কাপুরের পবিত্র রিশতা সিরিয়ালের মাধ্যমে সুশান্ত বিপুল দর্শকের কাছে পরিচিত হয়ে ওঠেন। এতে তাকে মধ্যবিত্ত একটি চরিত্র মানবের ভূমিকায়।

টেলিভিশনে পা রাখার আগে সুশান্ত থিয়েটারেও কাজ করেছেন। অভিনয় শিখেছিলেন থিয়েটারে, তারপর টিভিতে এসে শিখলেন প্রযুক্তির কৌশল। এরপর পা রাখেন সিনেমায়।

সুশান্ত নাচের প্রশিক্ষণ নিয়েছেন। প্রকৌশল নিয়ে পড়াশোনা করার সময় তৃতীয় বর্ষে সবকিছু ছেড়ে যোগ দেন মুম্বাইয়ের শিয়ামাক দাভার ড্যান্স একাডেমিতে। এ সময় তিনি ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে কাজ করেন। নাচের অনেক রিয়ালিটি শোতেও তাকে দেখা যায়। সে সময় বলিউডে নাচের দক্ষতায় তাকে হূত্বিক ও শহিদ কাপুরের সঙ্গে তুলনা করা হতো।

সুশান্ত বলিউডে এসেছিলেন কোনো সম্পর্কের সূত্র ছাড়াই। তার পরও নিজের জায়গা করে নিতে পেরেছিলেন। বলিউডে তার প্রথম ছবি কাই পো ছে। এরপর এমএস ধোনি: দি আনটোল্ড স্টোরি ছবিতে সাবেক ভারতীয় ক্রিকেট অধিনায়ক ধোনির ভূমিকায় অভিনয় করেন তিনি। ছবিটি সাফল্য পায়।

ক্যারিয়ারে বলিউডের বেশ কয়েকজন প্রথম সারির পরিচালকের সঙ্গে কাজ করেছেন সুশান্ত। একই সঙ্গে তার অভিনীত চরিত্রগুলোতেও দেখা গেছে বৈচিত্র্য। শুদ্ধ

দেশী রোমান্স থেকে ছিচোড়ে চরিত্রগুলো অনেক ভিন্ন। সোনচিড়িয়া ছবিতে অভিনয় করেছেন ডাকাতের ভূমিকায়, আবার ডিটেক্টিভ

ব্যোমকেশ বক্সীতে গোয়েন্দার।

ব্যক্তিজীবনে প্রেমের সম্পর্ক ছিল পবিত্র রিশতা সিরিয়ালের সহকর্মী অঙ্কিতা লোখান্ডের সঙ্গে। কিন্তু সে সম্পর্ক টেকেনি। সম্পর্ক ভাঙলেও কাজে তার প্রভাব পড়তে দেননি সুশান্ত।

সুশান্ত সিং রাজপুতের নতুন ছবিটি ছিল দিল বেচারা। ৮ মে ছবিটি মুক্তির কথা থাকলেও করোনা মহামারীতে তা পিছিয়ে যায়। ছবিটি হলিউড ব্লকবাস্টার দ্য ফল্ট ইন আওয়ার স্টারস ছবির হিন্দি রিমেক।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *