‘আপনাদের একটু লজ্জা পাওয়া উচিত!’

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেশ খারাপ অবস্থা ভারতে, প্রাণ হারাচ্ছেন অনেকে। অক্সিজেনের সিলিন্ডার থেকে শুরু করে হাসপাতালে শয্যা সংকট চরমে উঠেছে দেশটিতে। দৈনিক আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে তিন লাখের সীমা। এমন পরিস্থিতির মধ্যেই ছুটি কাটাতে বলিউডের অনেক তারকা যাচ্ছেন মালদ্বীপ কিংবা অন্য কোনো দেশে। শুধু ঘুরতে যাওয়াই নয়, সে ভ্রমণের ছবি নিয়মিত সোস্যাল মিডিয়ায় পোস্টও করছেন তারা। আর এতেই সম্প্রতি প্রতিক্রিয়া দেখালেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। তার কথায়, দেশের মানুষ খেতে পারছে না আর তারকারা এভাবে টাকা নষ্ট করছেন। এবার অন্তত তাদের লজ্জা পাওয়া উচিত।

সম্প্রতি ছুটি কাটাতে মালদ্বীপ গিয়েছেন বলিউডের জাহ্নবী কাপুর, শ্রদ্ধা কাপুর, দিশা পাটানির মতো অভিনেত্রীরা। তারা সেখানে তাদের হাসিখুশি ছবি পোস্ট করছেন। সেসব ছবি আবার ভাইরালও হচ্ছে। সম্প্রতি এক সাক্ষাত্কারে সরাসরি বিষয়টি নিয়েই মুখ খুললেন নওয়াজ। ক্ষুব্ধ এ বলিউড অভিনেতা বলেন, ‘এ তারকারা এমন সময়ে তাদের ছুটি কাটানোর ছবি পোস্ট করছেন, যখন গোটা পৃথিবী খারাপ একটা সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। মানুষ খেতে পারছে না আর আপনারা টাকা ওড়াচ্ছেন! এবার অন্তত আপনাদের একটু লজ্জা পাওয়া উচিত!’

নওয়াজের মতে, এ পরিস্থিতিতে বিদেশে ছুটি কাটাতে যাওয়ার মধ্যে অন্যায় কিছু নেই। কিন্তু সোস্যাল মিডিয়ায় প্রতিদিন ছবি পোস্ট করাটা অবশ্যই নিন্দাজনক কাজ। তার মতে, এ সেলিব্রিটিদের করার মতো কোনো কাজ নেই। নওয়াজের কথায়, ‘ছবি পোস্ট করা ছাড়া এরা আর কী করবেন? কী নিয়েই বা কথা বলবেন। অভিনয়? সে বিষয়ে তো ২ মিনিটের বেশি কথাও বলতে পারবেন না। মালদ্বীপকে এ লোকগুলো তামাশার জায়গা বানিয়েছেন। কিন্তু মনুষ্যত্বের খাতিরে এসব ছুটি কাটানোর ছবি নিজেদের কাছে রাখুন। চারদিকে বিপদ বাড়ছে। প্রতিদিন বেড়েই চলেছে কভিড আক্রান্তদের সংখ্যা। দয়া করে হূদয় দিয়ে বিষয়টি বুঝুন।’ এরপর সাক্ষাত্কার শেষে নওয়াজ আবার জানান, তার নিজের মালদ্বীপ যাওয়ার কোনো পরিকল্পনা বা ইচ্ছা নেই।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *