অক্ষয়কে নিয়ে ৫০০ কোটির বাজি ধরলেও সুনীলকে নিয়ে ৫০ও নয়!

অভিনেতা সুনীল শেঠি তিন দশক ধরে বলিউডে কাজ করছেন। এক সময়ের অ্যাকশন হিরো সুনীল সম্প্রতি ক্যারিয়ার নিয়ে নিজের ভুল পদক্ষেপের কথা স্বীকার করেছেন। নিজস্ব একটি ধারা সৃষ্টির ঝুঁকি না নিয়ে বরং নিরাপদ অবস্থানে থেকে অভিনয় করে যাওয়াটাই তার সবচেয়ে বড় ভুল বলে উল্লেখ করেছেন সুনীল।

তিনি বলেন, আমাকে নিয়ে কেউ ৫০ কোটি রুপির ঝুঁকি নেবে না। কিন্তু অক্ষয় কুমারকে নিয়ে ৫০০ কোটি রুপির ঝুঁকি নেবে অনায়াসে। নিজস্ব একটি ধারা সৃষ্টির ঝুঁকি না নিয়ে নিরাপদে থাকতে চাওয়ার প্রবণতাই তাকে এ জায়গায় নিয়ে এসেছে বলে মনে করেন তিনি।

সুনীল শেঠি ১৯৯২ সালে হিন্দি ছবি বলবানে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে পা রাখেন। এরপর দ্রুতই তিনি অ্যাকশন হিরোর তকমা পেয়ে যান। মোহরা, বর্ডার, সাপুতসহ বেশকিছু অ্যাকশননির্ভর ছবিতে অভিনয় করেন। এছাড়া তিনি কমেডি ঘরানার ছবি হেরা ফেরি, আওয়ারা পাগল দিওয়ানায় অভিনয় করেছেন। ম্যায় হু না ছবিতে অভিনয় করেছেন ভিলেন হিসেবে।

তিনি বিশ্বাস করেন, এই যে একেক ঘরানার ছবিতে একেক সময় অভিনয় করে যাওয়াটাই তার সবচেয়ে বড় ভুল ছিল। তিনি বলেন, আমি কেবল অমুকের পরিচালনায় তমুকের সঙ্গেই কাজ করব এমনটা করতে পারিনি।

৫৯ বছর বয়সী এ অভিনেতা উপলব্ধি করেছেন, নতুন প্রজন্ম এ জায়গা থেকে বেরিয়ে এসেছে। তারা নিজস্ব স্টাইল তৈরি করছে। তারা আলাদা স্টাইল তৈরির ঝুঁকি নিচ্ছে। টাইগার শ্রফ, আয়ুষ্মান খুরানা নিজেদের নিজস্ব স্টাইল তৈরি করে নিয়েছে। এমন নিজস্ব স্টাইল তৈরি না করাকে তার ভুল বলে স্বীকার করেন সুনীল। সে জায়গা থেকে অক্ষয় কুমার ও অজয় দেবগণকে তিনি সফল মনে করেন। তারা ঝুঁকি নিয়েছে এবং তার সুফল পেয়েছে।

বক্স অফিস কালেকশনের বিষয়ে তিনি বলেন, এ কথা সত্য যে প্রযোজকরা আমাকে নিয়ে ৫০ কোটি রুপির ঝুঁকিও নেবে না। কিন্তু অক্ষয়কে নিয়ে ঠিকই ৫০০ কোটি রুপির ঝুঁকি নেবে।

সবশেষে তিনি বলেন, ‘আমি ভুল করেছি। এটা ঠিক আছে। এ অভিজ্ঞতা আমার ছেলের বেলায় কাজে লাগাব।’ উল্লেখ্য, সুনীল শেঠির ছেলে আহান বলিউডে অভিষেকের অপেক্ষায় আছেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *