৭ দিন পর চটপটি বিক্রেতাসহ চার অপহৃত উদ্ধার, গ্রেপ্তার ২

চাঁদপুরের মতলবের দূর্গম চর থেকে মঙ্গলবার অপহৃত চারজনকে উদ্ধার করেছে র‌্যাব-৪। উদ্ধার ভুক্তভোগীরা হলেন- চটপটি ব্যবসায়ী জাকির হোসেন (৩৬), তার বড়ভাই আলমগীর দেওয়ান (৫৪) ও দুই ভগ্নিপতি কাশেম বাঘ (৫০) ও শফি উদ্দিন (৫৩)। এ সময় অপহরণে জড়িত ওবায়দুল্লাহ দেওয়ান (৪৮) ও রহমত উল্লাহ দেওয়ান (৩৯) নামের দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

[৩] র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাজহারুল ইসলাম বলেন, গত ১৫ ডিসেম্বর সাভার এলাকার চটপটি ব্যবসায়ী জাকির কাজের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন। তার পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে সাভার মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। এরপর জাকিরের বাড়িওয়ালা শোভা আক্তারের মোবাইলে অজ্ঞাতনামা ব্যক্তি কল করে জানায় জাকির তাদের হেফাজতে আছে এবং তাকে জীবিত পেতে হলে মুক্তিপণ হিসেবে ৪ লাখ টাকা দিতে হবে। ঘটনাটি আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে জাকিরকে হত্যা করা হবে।
খবর পেয়ে অপহৃত ভিকটিম জাকিরকে উদ্ধারে তার বড় ভাই আলমগীর ও দুই ভগ্নিপতি কাশেম ও শফি উদ্দিন ২৫টাকা নিয়ে অপহরণকারীদের ঠিকানায় গেলে তাদেরকেও আটকে রাখে দুর্বৃত্তরা। এ ঘটনায় জাকিরের স্ত্রী র‌্যাব-৪ এর অধিনায়ক বরাবর একটি অভিযোগ দাখিল করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং র‌্যাব-৪ এর একটি দল মঙ্গলবার মতলবের বাহেরচর নামক প্রত্যন্ত চর এলাকায় সাড়াশি অভিযান চালিয়ে অপহৃত ৪ জনকে উদ্ধারসহ ২ অপহরণকারীকে গ্রেপ্তার করে।

[৪] প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছেন, গত ৫ ডিসেম্বর গ্রেপ্তার রহমত উল্লাহর ২টি আটোরিকশা চুরি হয়। এই ঘটনায় সন্দেহের বশঃবর্তী হয়ে গ্রেপ্তারকৃতরা জাকিরকে অপহরণ করে অটোরিকশা দুটির জন্য ৪ লাখ টাকা আদায় করতে চেয়েছিলেন।
গ্রেপ্তারকৃতরা জাকিরকে শিকল দিয়ে বেডের সাথে আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতনসহ হত্যার হুমকি দিচ্ছিলেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখকে ফাঁকি দিতেই ভিকটিমকে চাঁদপুরের দুর্গম চরে আটক করে রেখেছিলেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *