৪,৮৯৩ দিন পর বার্সায় আলভেজের দ্বিতীয় অভিষেক

ভয় পাইয়ে দিয়েছিল বার্সেলোনা। তৃতীয় বিভাগের ক্লাব লিনারেসের বিপক্ষে ম্যাচের ১৯ মিনিটেই পিছিয়ে পড়েছিল জাভির দল। প্রথমার্ধে সে গোল শোধ হয়নি।

বিরতির পর ওসমান দেম্বেলে ও ফেরান জুতাগলার গোলে ২-১ গোলের জয়ে কোপা দেল রে শেষ ষোলোয় উঠেছে বার্সেলোনা। কাতালান ক্লাবটির চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও শেষ ষোলোয় সঙ্গী হয়েছে বার্সার।বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চোট ও কোভিড সংক্রমণের কারণে দলের নিয়মিত বেশ কয়েকজন খেলোয়াড়কে ছাড়াই আন্দালুসিয়ান ক্লাবের মাঠে নামে বার্সা। এই ম্যাচ দিয়ে বার্সায় দ্বিতীয়বারের মতো অভিষেক ঘটল ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজের।

২০১৬ সালে বার্সা ছেড়ে যাওয়ার পর গত বছরের নভেম্বরে ৩৮ বছর বয়সী এই রাইট উইঙ্গারকে ফিরিয়ে এনেছে বার্সা। জাভি তাঁকে কাল একাদশেই নামান। লিনারেসের একটি গোল অফসাইডের কারণে বাতিলও হয়।

লিনারেসের রক্ষণে বার্সার ফেরান জুতাগলার একটি আক্রমণ
লিনারেসের রক্ষণে বার্সার ফেরান জুতাগলার একটি আক্রমণ

স্বাগতিকদের স্টেডিয়াম ছোট হওয়ায় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি সেখানে বসানো যায়নি। মাঠের রেফারি অফসাইডের কারণে গোলটি বাতিল করে দিলেও ভিএআর প্রযুক্তি না থাকায় সিদ্ধান্তটি আর যাচাই করা যায়নি।

৩৮ বছর ২৪৪ দিন বয়সে বার্সার হয়ে মাঠে নামলেন আলভেজ। এর মধ্য দিয়ে বার্সার ইতিহাসে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার রেকর্ড গড়লেন তিনি। ৫৪ দিনের ব্যবধানে তিনি পেছনে ফেলেছেন বার্সার সাবেক গোলকিপার হোসে ম্যানুয়েল পিন্টোকে। গত নভেম্বরে বার্সায় ফিরলেও নিবন্ধনের কারণে জানুয়ারি পর্যন্ত আলভেজকে মাঠে নামার অপেক্ষায় থাকতে হয়েছে।বিজ্ঞাপন

সেভিয়া থেকে ২০০৮ সালে প্রথম বার্সায় নাম লেখান আলভেজ। ২০০৮ সালের ১৩ আগস্ট বার্সার হয়ে প্রথম অভিষেকের ৪ হাজার ৮৯৩ দিন পর দ্বিতীয় অভিষেক ঘটল তাঁর।

গত বছর এই কোপা দেল রে-তেই তৃতীয় বিভাগের ক্লাব আলকয়ানোর কাছে ২-১ গোলের হারে বিদায় নিয়েছিল রিয়াল। এবার সেই একই মঞ্চে একই প্রতিপক্ষের বিপক্ষে জিততে অসুবিধা হয়নি কার্লো আনচেলত্তির দলের।

রিয়াল মাদ্রিদও জয় তুলে নেয়
রিয়াল মাদ্রিদও জয় তুলে নেয়

প্রথমার্ধে এদের মিলিতাও রিয়ালকে এগিয়ে দিলেও ৬৬ মিনিটে দানি ভেগার গোলে সমতায় ফেরে আলকয়ানো। ১০ মিনিট পর মার্কো আসেনসিও-র গোলে আবারও এগিয়ে যায় রিয়াল।

৭৮ মিনিটে আলকয়ানোর ৪২ বছর বয়সী গোলকিপার হুয়ান হোসের আত্মঘাতী গোলে জয়টা মোটামুটি নিশ্চিত হয়ে যায় রিয়ালের। গত এক দশকের মধ্যে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে রিয়ালের বিপক্ষে ম্যাচে আত্মঘাতী গোলের অনাকাঙ্ক্ষিত নজির গড়লেন হোসে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *