৪০ কোটি ডলারে নাইভস আউটের সিকুয়াল স্বত্ব কিনছে নেটফ্লিক্স

নেটফ্লিক্স ২০১৯ সালে ঝড় তোলা রহস্যময় খুনের কাহিনী নিয়ে নির্মিত নাইভস আউট নিয়ে দুটি সিকুয়াল তৈরির চুক্তি করতে যাচ্ছে। এ সিকুয়াল দুটি পরিচালনা করবেন রায়ান জনসন। মূল ছবিটি তিনি পরিচালনা করেছিলেন। সিকুয়াল দুটোতে নাইভস আউটের গোয়েন্দা বেনট ব্ল্যাংককে আবার দেখা যাবে। আর যথারীতি বেনটের ভূমিকায় অভিনয় করবেন ড্যানিয়েল ক্রেগ। মূল লেখক জনসনই সিকুয়াল দুটি লিখেছেন এবং প্রযোজক হিসেবে থাকছেন র্যাম বার্গম্যান। বিভিন্ন সূত্রে জানা গেছে, চুক্তির মূল্য হবে ৪০০ মিলিয়ন বা ৪০ কোটি মার্কিন ডলার এবং সেক্ষেত্রে এটি হতে যাচ্ছে ইতিহাসে স্ট্রিমিং সাইটের ছবির জন্য অন্যতম বড় চুক্তি।

নাইভস আউটের একটি সিকুয়াল প্রত্যাশিতই ছিল। কিন্তু তার স্বত্ব নিয়ে নেটফ্লিক্স, অ্যাপল, অ্যামাজনের মধ্যে যে অভূতপূর্ব নিলাম হবে তা ছিল সত্যিই বিস্ময়ের। সেটি কীভাবে সম্ভব হয়েছে? মৌলিক গল্পটি এমআরসি দ্বারা একটি ছবি নির্মাণে চুক্তি হয়েছিল। চলচ্চিত্রটি পরিবেশিত হয়েছিল লায়ন্সগেটের মাধ্যমে। প্রথম ছবিটি নির্মাণে ব্যয় হয়েছিল ৪০ মিলিয়ন বা ৪ কোটি ডলার এবং বৈশ্বিকভাবে বক্স অফিসে আয় হয়েছিল ৩১১ মিলিয়ন ডলার। অর্থাৎ বাণিজ্যিকভাবে বিপুল সাফল্য পায় নাইভস আউট।

নেটফ্লিক্স এখন ইতিহাসের অন্যতম ব্যয়বহুল চুক্তির মাধ্যমে সিকুয়াল নির্মাণ করতে যাচ্ছে। প্রথম সিকুয়ালের ছবির শুটিং শুরু হবে ২৮ জুন গ্রিসে। ছবিতে কারা অভিনয় করবেন সেটা শিগগিরই ঘোষণা করা হবে।

নাইভস আউটের জন্মবৃত্তান্ত বিবেচনায় সিকুয়ালের চুক্তিটি বেশ কৌতূহলোদ্দীপক। ড্যানি বয়েল জেমস বন্ড ছবি পরিচালনা থেকে সরে গেলে হাতে বেশ সময় পেয়েছিলেন ড্যানিয়েল ক্রেগ। এর মধ্যে আগাথা ক্রিস্টির ভক্ত রায়ান জনসন নাইভস আউটের গল্প লিখে ফেলেন। ফুকুনাগা নো টাইম টু ডাইয়ের কাজ শুরু করার আগেই জনসন আর বার্গম্যান মিলে নাইভস আউটের কাজ শেষ করে ফেলেন। ছবিটি বক্স অফিসে বিপুল সাফল্য পায়। ফলে এ ছবির সিকুয়াল নিয়ে যে বিপুল অর্থে চুক্তি হবে তা নিশ্চিতই ছিল। তবে কেউই ধারণা করতে পারেননি যে তা ৪০-৪৫ কোটি মার্কিন ডলার পর্যন্ত গিয়ে ঠেকবে। এর মাধ্যমে নেটফ্লিক্স তাদের অবস্থান আরো শক্তিশালী করল।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *