২৮তম গ্র্যামি জিতে নতুন রেকর্ড গড়লেন বিয়ন্সে, টেইলর সুইফটেরও রেকর্ড

বিয়ন্সের আগে নারী হিসেবে এ মঞ্চে সবচেয়ে বেশি স্বীকৃতি পেয়েছিলেন এলিসন ক্রওস, এবার তাকে ছাড়িয়ে গেলেন তিনি। গত রোববার এ অনুষ্ঠান হয়। বেস্ট আর অ্যান্ড বি পারফরম্যান্সের ট্রফি হাতে নিয়ে বিয়ন্সে বলেন, আমি খুবই সম্মানিত ও উচ্ছ্বসিত। ‘ব্ল্যাক প্যারেড’ গানের জন্য এবার গ্র্যামি জিতেছেন বিয়ন্সে। খবর , নিউইয়র্ক টাইমস ও গার্ডিয়ান।

[৩] এদিন রেকর্ড গড়ার তালিকায় আরও নাম লেখান টেইলর সুইফট। এবার ‘ফোকলোর’ অ্যালবামের জন্য পুরস্কার পেলেন। এর আগে কিনবার এ পুরস্কার পেয়েছেন পুরুষ সঙ্গীত শিল্পী। তাই এদিক থেকে তার অ্যাওয়ার্ড জেতাটাও রেকর্ড। ‘ব্ল্যাক প্যারেড’ নয় ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনকে তুলে ধরা এইচ.ই.আর-এর ‘আই কান্ট ব্রেথ’ বছরের সেরা গান হিসেবে পুরস্কার পেয়েছে। গত বছর যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসে পুলিশের নিপীড়নে নিহত জর্জ ফ্লয়েডের শেষ বাক্য থেকে নেওয়া হয়েছে গানের লাইনটি।

[৪] অন্যান্য পুরস্কারের মধ্যে আছে; বেস্ট পপ ভোকাল অ্যালবামে দুয়া লিপা, ‘রেইন অন মি’ গানের জন্য সেরা জুটি হয়েছেন লেডি গাগা ও আরিয়ানা গ্র্যান্ডে। সেরা নবাগত গায়িকার পুরস্কার পেয়েছেন মেগান থি স্ট্যালিয়ন।
[১] অনাহার-অর্ধাহারে দিন পার করছে রাজবাড়ীর দৌলতদিয়া যৌনপল্লীর বাসিন্দারা ≣ [১] জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচি ≣ [১] কোভিড-১৯ এর সংক্রমণ রোধে মনিটরিং কার্যক্রম বৃদ্ধি

[৫] এইচ.ই.আর-এর মূল নাম গ্যাব্রিয়েলা উইলসন। তার সঙ্গে গানটি লিখেছেন তিয়ারা টমাথ। ট্রেভর নোয়ার উপস্থাপনায় চার ঘণ্টা ধরে চলে গ্র্যামি অ্যাওয়ার্ডসের জমকালো আয়োজন। এবারের প্রধান আকর্ষণ ছিল লাইভ মিউজিক। করোনার স্বাস্থ্যবিধি মেনে এলএ কনভেনশন সেন্টারে বসে গ্র্যামির আসর।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *