হুথিদের ক্ষেপণাস্ত্র হামলার শঙ্কায় আরব আমিরাত সফর বাতিল করলেন নেতানিয়াহু

এ নিয়ে চতুর্থবারের মত ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আমিরাত সফর বাতিল করলেন। সৌদি আরবের আকাশসীমা ব্যবহার করে নেতানিয়াহুর সংযুক্ত আরব আমিরাত সফরে যাওয়ার কথা ছিল। প্রেসটিভি

[৩] ইসরায়েলের চ্যানেল-১৩ টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে নেতানিয়াহু বলেছেন, গত সপ্তাহে তিনি আরব আমিরাতে তার সরকারি সফর বাতিল করেছেন কারণ সৌদি আরবের আকাশের কিছু সমস্যা ছিল। এ ব্যাপারে তিনি বিস্তারিত কিছু বলেন নি এবং তার বিমান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হতো কিনা তাও পরিষ্কার করেন নি।

[৪] তেল আবিব এবং আম্মানের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ার প্রেক্ষাপটে গত সপ্তাহে জর্দান তার আকাশ সীমা নেতানিয়াহুর বিমানের জন্য বন্ধ করে দিয়েছিল। ফলে সৌদি আরবের আকাশ ব্যবহার করা ছাড়া সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কোনো বিকল্প পথ ছিল না নেতানিয়াহুর সামনে। এর অর্থ হচ্ছে ইয়েমেনি সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র নাগালে পড়তো নেতানিয়াহুর বিমান।
[১] পয়ঃনিষ্কাশন ব্যবস্থাপনা নিয়ে নগরবাসীকে ভাবতে হবে: মেয়র আতিকুল ≣ [১] কোভিডে দেশে আরও ২৩ জনের মৃত্যু, শনাক্ত ৬৮৪, সুস্থ ৯৬৪ ≣ ১ বাবা, ২৭ মা, ১৫০ ভাই-বোন!

[৫] নেতানিয়াহুর কার্যালয়ের কর্মকর্তারা দাবি করেছেন, জর্দান নেতানিয়াহুর ফ্লাইটের অনুমতি দিতে দেরি করায় সংযুক্ত আরব আমিরাত সফর বাতিল করা হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *