হোয়াটসঅ্যাপে যেভাবে প্রোফাইল পিকচার লুকিয়ে রাখা যায়

হোয়াটসঅ্যাপ এখন আমাদের নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে। নিজের জনপ্রিয়তা বজায় রাখতে নিত্যনতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে ফেসবুক মালিকানাধীন এ মেসেজিং অ্যাপটি। ব্যবহারকারীর ব্যক্তিগত গোপনীয়তা নিশ্চিতে হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট কিছু কন্ট্যাক্টের জন্য সরাসরি নিজের প্রোফাইল পিকচার গোপন রাখার সুবিধা আনা হয়েছে।

অবশ্য নির্দিষ্ট ব্যবহারকারীকে ব্লক করে প্রোফাইল বা স্ট্যাটাস গোপন রাখা যায়। তবে এটা সরাসরি কোনো পদ্ধতি নয়। আপনি যদি কোনো নির্দিষ্ট ব্যক্তি বা কন্ট্যাক্ট থেকে আপনার প্রোফাইল পিকচার গোপন করতে চান, তাহলে কয়েকটি কাজ করতে হবে। এ পদ্ধতিতে এক বা একাধিক ব্যক্তি থেকে নিজের প্রোফাইল পিকচার লুকিয়ে রাখতে পারেন আপনি। আপনি চাইলে সবার থেকে বা যাদের ফোন নম্বর আপনার মোবাইলে সেভ করা নেই, তাদের থেকে নিজের প্রোফাইল ছবি লুকিয়ে রাখার সুবিধা দেয় হোয়াটসঅ্যাপ।

যদি আপনি নির্দিষ্ট কিছু ব্যক্তির থেকে ছবি গোপন করে রাখতে চান তাহলে—প্রথম ধাপ যে ব্যক্তির কাছে নিজের প্রোফাইল ছবি ডিলিট করতে চান সেই ব্যক্তির ফোন নম্বর নিজের ফোনের কন্ট্যাক্ট থেকে ডিলিট করুন। এরপর স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন। ডান দিকে ওপরে থ্রি ডট মেনুতে ট্যাপ করুন। সেটিংস থেকে অ্যাকাউন্ট সিলেক্ট করুন। এবার প্রাইভেসি সিলেক্ট করুন। সেখানে শুধু আপনার কন্ট্যাক্টের নম্বরগুলোর জন্য আপনার প্রোফাইল অন করুন। এতে যাদের নম্বর আপনার ফোনে সেভ নেই, তারা আর আপনার প্রোফাইল ফটো দেখতে পাবেন না। ম্যাশেবল

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *