হলো না হাঙ্গেরি রূপকথা, নক আউটে জার্মানি

তিন হেভিওয়েটের সঙ্গে ‘এফ’ গ্রুপে পড়ে যেন মহাসমুদ্রে সাঁতার কাটার মতো অবস্থা হয়েছিল হাঙ্গেরির। তবে দলটি প্রতি ম্যাচেই লড়েছে বুক চিতিয়ে। বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে আটকে দিয়ে চমক দেখায়। বুধবার রাতে জার্মানির বিপক্ষেও দেখিয়েছে চমক। দুইবার এগিয়েও গিয়েছিল হাঙ্গেরি। তবে বদলি নেমে লেয়ন গোরেটস্কা গোল করে ভেঙেছেন হাঙ্গেরিয়ানদের হৃদয়। জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করে বিদায় নিয়েছে হাঙ্গেরি। শেষ ষোলোয় জার্মানির প্রতিপক্ষ ইংল্যান্ড।

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের একাদশ মিনিটে লিড নেয় হাঙ্গেরি। ডান দিক থেকে রোলান্দ সালাইয়ের ক্রসে ডাইভিং হেডে বল জালে পাঠান অধিনায়ক আদাম সালাই।
পিছিয়ে থেকেই বিরতিতে যায় জার্মানি। ৬৬তম মিনিটে কাই হাভার্টজের গোলে সমতায় ফেরায় স্বাগতিকরা। এক মিনিট পর আবারো লিড নেয় হাঙ্গেরি। আদাম সালাইয়ের ক্রসে হেডে মানুয়াল নয়্যারকে ফাঁকি দেন আন্দ্রাস। জিতলেই শেষ ষোলোর টিকিট নিশ্চিত হতো হাঙ্গেরির। সেটা হতে দেননি গোরেটস্কা। নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে টিমো ভেরনারের শট প্রতিহত হওয়ার পর বল পেয়ে যান গোরেটস্কা। তার শট গোলরক্ষকের পা ছুঁয়ে জালে জড়ায়। উল্লাসে মাতে স্বাগতিকরা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *