সৌদিতে কোভিড সংক্রমণে ফের মসজিদ বন্ধ হতে পারে, নামাজের সময়সীমা বেধে দেওয়া হয়েছে

কোভিড সংক্রমণ বাড়তে থাকলে প্রয়োজনে মসজিদ বন্ধ করে দিতে কোনো ইতস্তত করা হবে না জানিয়ে সৌদি ধর্মমন্ত্রী আব্দুল লতিফ বিন আব্দুলআজিজ নামাজ পড়তে আসা মুসল্লিদের আহবান জানিয়েছেন স্বাস্থ্যবিধি রক্ষায় কোনো শিথিলতা দেখলে তা জানাতে। গালফ নিউজ

[৩] গত মে মাসে সৌদি কর্তৃপক্ষ দুই মাস বন্ধ থাকার পর নামাজ পড়ার জন্যে মসজিদ খুলে দেয়। কিন্তু কোভিডের নতুন স্ট্রেইন ফের ছড়িয়ে পড়ায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হয়। ইতিমধ্যে ২০টি দেশের নাগরিকদের সৌদি আরবে যাওয়া আপাতত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

[৪] মসজিদে শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ পড়ছে মুসল্লিরা। মাস্ক পরিধান ও নিজেদের জায়নামাজ নিয়ে আসা বাধ্যতামূলক।
বিশ্বকাপে দ্রুততম গোলের মালিক হাসান সুকুর এখন উবার চালক ≣ [১] ‘হল অব ফেমে’ জায়গা পেলেন প্রয়াত কিংবদন্তি বক্সার মহম্মদ আলির মেয়ে লায়লা আলি ≣ ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবেলায় উপকূলে নেয়া হয়েছে নানা পদক্ষেপ

[৫] সৌদি আরবের গত শুক্রবার পর্যন্ত ৩২৭ জন নতুন করে কোভিডে আক্রান্ত হওয়ার পর ৪ জন মারা যায়। এপর্যন্ত দেশটিতে ৩ লাখ ৬৯ হাজার ৫৭৫ জন কোভিডে আক্রান্ত হওয়ার পর মারা গেছে ৬ হাজার ৩৯৩ জন।

[৬] ধর্মমন্ত্রী আরো জানান আজান ও নামাজের সময় সীমা ফজরের ক্ষেত্রে ২০ ও অন্যান্য নামাজের ক্ষেত্রে ১০ মিনিটে কমানো হয়েছে। জুম্মা নামাজের আধঘন্টা আগে মসজিদ খুলে দেওয়া হবে এবং নামাজ শেষ হবার পর ১৫ মিনিটের মধ্যে মসজিদ বন্ধ করে দেওয়া হবে। খুৎবার সময় সীমা বেঁধে দেওয়া হয়েছে ১৫মিনিট।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *