সাধ্যমত চেষ্টা করেছি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন করার: ড. মীজানুর রহমান

দ্বিতীয় মেয়াদ পূর্ণ হওয়ার পর বিদায় নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। ১৭ মার্চ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও জবির অত্যাধুনিক মেডিকেল সেন্টার উদ্ধোধনের পর অনানুষ্ঠানিক ভাবেই বিদায় নেন তিনি।

[৩] এ বিষয়ে উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, আমি বিদায় নিয়েই একসাথে চলে এসেছি। আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন করার। নতুন ক্যাম্পাসের বাউন্ডারি তৈরি, মাটি পরীক্ষা, সহ কাজ শুরু করার জন্য যা করার দরকার আমি করেছি। সব কিছুই সেট করা আছে এখন সৎ দক্ষ কেউ এসে চাইলে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন দ্রুত অব্যহত রাখতে পারবে।

[৪] গত আট বছরে তার প্রাপ্তির ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, আমার দ্বারা কারো উপকার হয়েছে আবার কারো অপকার হয়েছে। সেটা তারাই বলবে। এ বিষয়ে আমার কিছু বলার নেই।
[১] বৃদ্ধা মাকে ফেলে গেলেন ছেলে,খাবার ও শাড়ী নিয়ে ছুটে গেলেন ইউএনও ≣ কক্সবাজারে গুলিতে আহত হাতির মৃত্য, মাকে বাঁচাতে শাবকের কান্না ≣ [১] লঞ্চ দুর্ঘটনার পর সাকিব ও মুশফিক বললেন, বছরটা একদমই ভালো কাটছে না

[৫] নতুন মেয়াদে উপাচার্যের দায়িত্ব দেওয়া হলে দায়িত্ব নিবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ইতোমধ্যে সরকাকে বলে দিয়েছি আমাকে দায়িত্ব দেওয়া হলেও আমি দায়িত্ব নিব না। তৃতীয় মেয়াদে একই বিশ্ববিদ্যালয় উপাচার্য হওয়ার নজির কোথাও নেই। নতুন করে দায়িত্ব নিয়ে সমালোচিত হতে চাই না।

[৬] বৃহস্পতিকার নিজ দপ্তর থেকে বিদায় নেওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক -শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের নানা মহলে তাকে ঘিরে প্রশংসা ও নানা রকমের আলোচনা চলছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *