সম্পর্কের টানাপোড়েন, নির্মম বলিউড সুশান্তকে শেষ করে দিল

যবনিকা নামলো বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের। আত্মঘাতী সুশান্ত চূড়ান্ত অবসাদের শিকার হয়েছিলেন। কিন্তু কেন? মানবজমিনের বিশেষ অনুসন্ধানের আজ শেষ কিস্তি প্রকাশিত হলো।

বিশিষ্ট অভিনেত্রী কঙ্গনা রানাউত প্রথম অভিযোগটি তুলেছিলেন। বলিউডের নির্মমতা সুশান্ত’র আত্মহননের জন্যে দায়ী নয়তো? যে বলিউড একটি বৃহৎ পরিবার বলে দাবি করে, সেই বলিউড কি সহমর্মিতা নিয়ে আপাত নির্বাসিত তারকাদের পাশে দাঁড়ায়? কাই পো চে, ধোনি , কেদারনাথ কিংবা চিচৌরেতে ভালো অভিনয় করা সত্ত্বেও নেগেটিভ রিভিউ পাচ্ছিলেন সুশান্ত। গত ছ’মাস নিজেকে পাদপ্রদীপের আলো থেকে সরিয়ে নিয়েছিলেন। কার্যত বান্দ্রার ফ্ল্যাটে বন্দী করে ফেলেছিলেন নিজেকে। বলিউড কি একবারও খোঁজ নিয়েছিল কেন এই সুদর্শন নট আর্কলাইটের বৃত্ত থেকে হারিয়ে যাচ্ছেন? বলিউডের এত সময়ই নেই। সফলদের নিয়ে মেতে থাকতেই সে অভ্যস্ত।

তার বয়েই গেছে কোনও এক সুশান্ত সিং রাজপূত কেন অদৃশ্য হয়ে গেল সে সম্পর্কে খোঁজ রাখতে। স্লিপিং পিল, মদ আর ব্যর্থ ক্যারিয়ার নিয়ে ক্রমশঃ অন্ধকারে ডুবতে লাগলেন সুশান্ত সিং রাজপূত। কফিনে পেরেক ঠুকলো বান্ধবী রিয়া চক্রবর্তীর সঙ্গে বিচ্ছেদ। বেঙ্গালুরুর প্রবাসী সেনা অফিসারের মেয়ে রিয়া। আম্বালার আর্মি স্কুল থেকে পাস করে অভিনয় জগতে আসেন। সাতাশ বছরের রিয়ার ভাইটাল স্ট্যাটিসটিক্স তাকে তেলেগু ছবির জগতে জায়গা করে দেয়। সেখান থেকে হিন্দি ছবির জগতে। পরিচালক মহেশ ভাটের সঙ্গে তাঁর অসম বয়েসের প্ৰেম নিয়ে অনেক কথা উঠেছিল। রিয়া জানান, মহেশ তাঁর গুরু ছাড়া আর কিছু নয়। সুশান্ত’র সঙ্গে একটি ফিল্মও করেননি রিয়া। এক পার্টিতে দু’জনের পরিচয়। অঙ্কিতা লোখান্ড ও কৃতি শ্যাননের হ্যাং ওভার কাটিয়ে রিয়ার প্রেমে পড়েন সুশান্ত। দুজনে এক ফ্ল্যাটে থাকা শুরু করেন। গোপনে বেড়াতে যান লাদাখ, প্যারিসে। সুশান্ত’র চৌত্রিশ তম জন্মদিনে ছবি পোস্ট করে রিয়া লেখেন – মাই ক্রেজি ডায়মন্ড। কিন্তু সুশান্ত’র ক্যারিয়ার এর ব্যর্থতা কি বিচ্ছেদ ডেকে আনে? রিয়া সুশান্তকে ছেড়ে নিজের বাড়িতে চলে যান। আত্মহননের আগের রাতে বন্ধুরা যখন সুশান্তকে নিয়ে পার্টি করছেন তখন রিয়া মাকে পিৎজা খাওয়ানোর ছবি পোস্ট করছেন। একটির পর একটি প্রেমের ব্যর্থতা কি সুশান্তকে খাদের কিনারায় নিয়ে আসে? মানবজমিনের অনুসন্ধান বলছে, ক্যারিয়ার এর অনিশ্চয়তা আর সম্পর্কের টানাপোড়েন – এই দুই যন্ত্রনাই সুশান্তকে জীবন শেষ করতে প্রণোদিত করে। সাধারণের থেকে একটু আলাদা ছিলেন সুশান্ত। বোহেমিয়ান হয়েও ইন্ট্রোভার্ট। নিজের সঙ্গে যুদ্ধে হেরে গেলেন। অভিনয় দুনিয়া হারালো এক উজ্জ্বল জ্যোতিস্ককে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *