সতীর্থদের কাছে বিদায়ের কথা জানিয়েছেন এমবাপ্পে, এনরিকের চোখে ব্যক্তির ঊর্ধ্বে ক্লাব

কিন্তু এ মৌসুম শেষে ‘ফ্রি এজেন্ট’ হয়ে যাচ্ছেন ২৪ বছর বয়সী এই ফুটবলার। সুযোগটি কাজে লাগিয়ে এবার পিএসজি ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্ত নাকি নিয়ে নিয়েছেন তিনি। এমবাপ্পের পরবর্তী গন্তব্য সম্পর্কে আনুষ্ঠানিক কিছু জানা না গেলেও সেটি যে তাঁর স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদ হতে যাচ্ছে, তা অনেকটাই নিশ্চিত।

এরই মধ্যে সতীর্থদেরও ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন এমবাপ্পে। তাঁর ক্লাব ছাড়া নিয়ে কথা বলতে হয়েছে পিএসজি কোচ লুইস এনরিকেকেও। তবে তাঁর কাছে এ ধরনের কোনো তথ্য নেই উল্লেখ করে এনরিকে বলেছেন, ‘ক্লাব ও দল যেকোনো ব্যক্তির ঊর্ধ্বে।’

পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির সঙ্গে কিলিয়ান এমবাপ্পে

পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির সঙ্গে কিলিয়ান এমবাপ্পেএক্স

সংবাদ সম্মেলনে এমবাপ্পের ক্লাব ছাড়া নিয়ে জানতে চাইলে এনরিকে বলেছেন, ‘বিষয়টির সঙ্গে যারা জড়িত, তারা মতামত না দেওয়া পর্যন্ত আমি এটা নিয়ে কথা বলব না। কিলিয়ান এমবাপ্পে প্রকাশ্যে কিছু বলেনি, ক্লাবও এখন পর্যন্ত কিছু বলেনি। তাই তারা যখন কথা বলবে কোচ হিসেবে, তখন আমি মতামত দেব। তবে আমরা কাজ করে যাব, যেন প্রতিবছর আমরা আরও ভালো দল হতে পারি।’আরও পড়ুনরিয়ালে সর্বোচ্চ বেতনের খেলোয়াড় হচ্ছেন না এমবাপ্পে, চুক্তি কত বছরের

ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টস বলছে, এমবাপ্পে নাকি গ্রীষ্মের দলবদলে ক্লাব ছেড়ে যাওয়ার ইচ্ছার কথা এরই মধ্যে পিএসজি সতীর্থের জানিয়ে দিয়েছেন। গতকাল পিএসজির অনুশীলনে এমবাপ্পে নিজেই নাকি সবাইকে ডেকে এ কথা বলেন। তবে গন্তব্য রিয়াল মাদ্রিদ না অন্য কোথাও—তা নিয়ে এমবাপ্পে তাদের কিছু জানাননি। কেবল ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথাটাই জানিয়েছেন।

ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো এরই মধ্যে এমবাপ্পের পরবর্তী গন্তব্য হিসেবে রিয়ালের নাম নিশ্চিত করেছে। এমনকি রিয়ালে তাঁর বেতন–ভাতা কেমন হবে, তা নিয়েও খবর প্রকাশিত হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *