ষষ্ঠ ধাপে ২১৮ ইউপিতে ভোট শুরু, চলবে বিকাল ৪টা পর্যন্ত

ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। দুই শতাধিক ইউপিতে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সবকটি কেন্দ্রেই ভোট হচ্ছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

যদিও এরই মধ্যে বিনা ভোটে নির্বাচিত হয়েছেন ১২ চেয়ারম্যানসহ প্রায় ১৫০ জনপ্রতিনিধি। প্রশাসন বলছে, নির্বাচন ঘিরে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে থাকছে বাড়তি নজরদারি।

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় সূত্র জানায়, এই ধাপে নির্বাচনী এলাকা দেশের ২২ জেলার ৪২টি উপজেলা জুড়ে বিস্তৃত। এর মধ্যে ঢাকার আশপাশের দোহার ও নবাবগঞ্জের ২০টি ইউপি রয়েছে।

এই ধাপে চেয়ারম্যান পদে এক হাজার ১৫৯ জন, সাধারণ সদস্য পদে ৭ হাজার ৪৯৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২ হাজার ৪৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইউপি নির্বাচনের অন্যান্য ধাপের মতো ষষ্ঠ ধাপেও বেশকিছু প্রার্থী বিনা ভোটে জয়ী হয়েছেন। তিন পদে ভোটের আগেই জয় পান ১৪৩ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ১২ জন, সাধারণ সদস্য পদে ১০০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৩১ জন প্রতিদ্বন্দ্বিতা ছাড়া নির্বাচিত হয়েছেন।নাদেরা সুলতানা নদী: মানুষ হিসেবে কর্মঠ, সৎ থেকে সুস্থ স্বাভাবিক জীবন যাপন করে যেতে পারা একটা ব্লেসিংস[১] মঠবাড়িয়ায় গৃহবধূকে কামড়িয়ে ও পিটিয়ে আহত[১] স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ বাড়ছে: প্রধান বিচারপতি 

এর আগে পঞ্চম ধাপে ১৯৩, চতুর্থ ধাপে ২৯৫, তৃতীয় ধাপে ৫৬৯, দ্বিতীয় ধাপে ৩৬০ ও প্রথম ধাপে ১৩৮ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

প্রসঙ্গত, ইসির ঘোষিত তফসিল অনুসারে ষষ্ঠ ধাপের নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ৩ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হয় ৬ জানুয়ারি। মনোনয়নপত্র চ্যালেঞ্জ করে আপিল করার সময় ছিল ৯ জানুয়ারি পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ১৩ জানুয়ারি। ১৪ জানুয়ারি প্রার্থী

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *