শিক্ষা প্রতিষ্ঠানে চলমান ছুটি বাড়লো ১৪ নভেম্বর পর্যন্ত : শিক্ষামন্ত্রী

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুর ১২টায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এ তথ্য জানান। করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়ানো হলো। ৩১ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি রয়েছে। সময় ও ৭১ টিভি

[৩] তিনি বলেন, এবার সমাবেশ করে বই উৎসব হবে না। বিকল্প ব্যবস্থার কথা ভাবছে সরকার। স্বাস্থ্যবিধি মেনে সিমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তাও করা হচ্ছে । আমাগী দুই সপ্তাহের মধ্যে বিভিন্ন তথ্য পর্যালোচনা করে দেখব পরিস্থিতি অনুকূল হলে সীমিত পরিসরে (শিক্ষা প্রতিষ্ঠান) খোলার চেষ্টা করব।

[৪] জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের বাকী থাকা পরীক্ষার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষা না দিয়ে চাকরিতে গেলে নানা সমস্যা হবে। এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা বেশি, তাদের সংখ্যাটা কম। যদি ১-২ মাস পর পরীক্ষা হয়, সে প্রস্তুতি যেন থাকে। এ ব্যাপারে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান বলেন, পরীক্ষার্থীদের সংখ্যা যেহেতু কম, আমাদের এখন থেকেই স্বল্প পরিসরে প্রস্তুতি নিয়ে রাখা উচিত।
[১] কোভিডে ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫৬২৮২, মৃত ৯০৪ ≣ নিজেদের ঘর থেকে দুর্নীতিবিরোধী অভিযান শুরু করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি ≣ [১] দেশে মোট ১৭টি ল্যাবে কোভিড শনাক্তকরণে কাজ চলছে

[৫] কোভিড-১৯ মহামারীর মধ্যে এবার পঞ্চম ও অষ্টমের সমাপনী পরীক্ষা এবং মাধ্যমিক স্তরের বার্ষিক পরীক্ষা নেবে না সরকার।আর অষ্টমের সমাপনী এবং এসএসসি ও সমমানের ফলফলের ভিত্তিতে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে। করোনা ভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *