অনলাইন প্ল্যাটফর্মে আগামীকাল থেকে জবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু

“যুক্তির সমরে মুক্তির মিছিল” এই স্লোগানকে সামনে রেখে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (জেএনইউডিএস) ৩০ অক্টোবর থেকে দুইদিন ব্যাপী আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে।

[৩] করোনা মহামারী বিরাজমান থাকায় “জেএনইউডিএস ১৫তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ২০২০” এবার অনুষ্ঠিত হবে অনলাইন মাধ্যমে। এবারের আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় ৩৪টি বিভাগ অংশগ্রহণ করবে।

[৪] বিতর্ক প্রতিযোগিতায় প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ দুইটি টিম অংশগ্রহণ করতে পারবে। বিতার্কিকদেরকে বিভাগের নাম, দলের নাম (একাধিক টিমের ক্ষেত্রে), শিক্ষাবর্ষ, মোবাইল নম্বর ইত্যাদি জেএনইউডিএস অফিসিয়াল মেইল jnuds1992@gmail.com পাঠাতে হবে। বিতর্ক প্রতিযোগিতা জেএনইউডিএসের অফিশিয়াল ডিস্কোর্ড অ্যাপে অনুষ্ঠিত হবে।
জি, তৃতীয় বিশ্বযুদ্ধ আসন্ন, টেকনিক্যালি এই যুদ্ধ দুনিয়ার বুকে সবচেয়ে ভয়াবহ হবে, কারণ প্রতিটি হত্যাকা-, গণহত্যা কিংবা সামরিক আগ্রাসন বলুন, সবখানে ক্ষতির শিকার হবে সাধারণ মানুষ ≣ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শতভাগ শিক্ষার্থী নিয়ে আসলেই চলবে না, শিক্ষাটা হতে হবে মানসম্পন্ন, বললেন ডা. দীপু মনি ≣ [১] করোনা থেকে রক্ষা পেতে ওষুধের পরীক্ষা শুরু করলো হু

[৫] এ বিষয়ে জবি ডিবেটিং সোসাইটির সভাপতি জোনায়েদ হাসান ইমন বলেন, ‘ শিক্ষার্থীদের মেধা মননশীলতা চর্চায় অভ্যন্তরীণ বিতর্ক ও তারুণ্যের বাগ্মিতা শাণিত করার লক্ষ্যে আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি সবসময় কাজ করে যাচ্ছি।প্রতি বছরের ন্যায় এবার ও আমাদের ৩৬ টি বিভাগ নিয়ে আন্তঃবিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। করোনা মহামারীর কারনে এবার আমরা অনলাইনে এই আয়োজনটি করব।’

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *