শারজায় বিশ্বের বৃহত্তম পবিত্র কোরআন একাডেমির উদ্বোধন

[২] সংযুক্ত আরব আমিরাতে এখন বিশ্বের বৃহত্তম কোরআন একাডেমী রয়েছে। মহিমান্বিত শেখ ডাঃ সুলতান বিন মুহাম্মদ আল কাসেমি, সুপ্রিম কাউন্সিলের সদস্য এবং শারজাহের শাসক, সম্প্রতি পবিত্র কোরআন একাডেমির উদ্বোধন করেছেন।

[৩] ৭৫,০০০ বর্গমিটার এলাকা জুড়ে ছড়িয়ে এই একাডেমিটি ৩৪ গম্বুজ বিশিষ্ট ইসলামের আট-পয়েন্টযুক্ত তারার আকারে তৈরি করা হয়েছে। এটিতে সাতটি বৈজ্ঞানিক ও ঐতিহাসিক যাদুঘর রয়েছে।

[৪] যাদুঘরগুলি ১৫ টিরও বেশি অংশে বিতরণ করা ৬০টি পাণ্ডুলিপি প্রদর্শন করে, যার প্রতিটি ইতিহাসের শতাব্দীর ইতিহাস রয়েছে। পবিত্র কোরআনের প্রায় ৩০৮ টি অনুলিপি এবং প্রত্নতাত্ত্বিক পান্ডুলিপিও প্রদর্শনীতে রয়েছে।
[১] পটিয়ায় সিএনজিসহ ৮০ লিটার চোলাই মদ উদ্ধার ≣ [১] চট্টগ্রামে নতুন করে আরো ১২৮ জন করোনায় আক্রান্ত ≣ [১] ওয়ালটনের মেডিকার্ট রোবট, জীবাণুনাশক ইউভি-সি সিস্টেম উপস্থাপন

[৫] অন্যান্য আকর্ষণীয় নিদর্শনগুলির মধ্যে ১৮ টি কিসওয়াস হল- কালো কাপড় যা সৌদি আরবের মক্কার পবিত্র কাবা কাভার করে প্রাচীনতম কিসওয়া হিজরি বছর ৯৭০ সাল থেকে আসে।

[৬] উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় শারজার শাসক বলেন যে, শারজায় পবিত্র কোরআন একাডেমি কেবল যাদুঘর হিসাবে সীমাবদ্ধ নয় যেখানে ফটো এবং পাণ্ডুলিপি রয়েছে, বরং এটি এমন অনেক জায়গা যা প্রচুর কার্যক্রম এবং প্রোগ্রামে সমৃদ্ধ।

[৭] তিনি বাসিন্দাদের কুরআন একাডেমি পরিদর্শন করার এবং পবিত্র ধর্মগ্রন্থের বিভিন্ন স্তর সম্পর্কে জানার আহ্বান জানিয়েছেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *