‘র‍্যাহেনা হ্যায় তেরে দিল মে’ তো ফ্লপই ছিল!

২০০১ সালে মুক্তি পেয়েছিল র‍্যাহেনা হ্যায় তেরে দিল মে। মুক্তির পর ছবিটি বক্স অফিসে সেভাবে সাড়া ফেলতে পারেনি। কিন্তু ছবির গান এবং নতুন এক অভিনেতার সহজাত অভিনয় দৃষ্টি কেড়েছিল দর্শকদের। ছবিতে ছিলেন সাইফ আলী খান ও দিয়া মির্জা। কিন্তু সবার নজর ছিল অভিষেক হওয়া এবং ছবির কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা আর. মাধবনের দিকে।

র‍্যাহেনা হ্যায় তেরে দিল মে মুক্তির পর কেটে গেছে ১৯ বছর। মাধবন এখন ৫০ বছর বয়সী পরিণত এক অভিনেতা। মাধবন নিয়মিতভাবে হিন্দি ও তামিল ছবিতে নতুন নতুন চরিত্রে অভিনয় করে দর্শকদের মুগ্ধ করে রাখেন।

সম্প্রতি মাধবন স্মৃতিচারণ করে আইএএনএসকে বলেছেন, ‘র‍্যাহেনা হ্যায় তেরে দিল মে ছবিটি যখন মুক্তি পায়, তখন সেটা ছিল ফ্লপ। অনেকে বলেছিলেন ছবিটা রীতিমতো বিপর্যয়। কিন্তু থিয়েটার থেকে বের হওয়ার পর ছবিটা ধীরে ধীরে আইকনিক হয়ে ওঠে। মানুষ এখনো ছবির গানগুলো স্মরণ করে, গায় ও সেগুলোর সঙ্গে নাচে।’

র‍্যাহেনা হ্যায় তেরে দিল মে পরিচালনা করেন গৌতম মেনন। এ ছবির মধ্য দিয়ে দিয়া মির্জার বলিউডে অভিষেক হয়। ছবিটি ছিল তামিল মিনালের রিমেক। মাধব শাস্ত্রী ওরফে ম্যাডি এবং রিনা মালহোত্রার প্রেম নিয়ে আবর্তিত হয় ছবির গল্প। এই ম্যাডি চরিত্রটি দর্শকরা এখনো স্মরণ করেন। মাধবনকেও অনেকে ম্যাডি নামেই সম্বোধন করেন। প্রশ্ন করা হয়েছিল এ বিষয়টি তার কেমন লাগে? ‘বড় বড় তারকাদের চেয়ে দর্শকরা আমার ছবিকে বেশি মনে রেখেছেন। আমি ২০ বছর ধরে ইন্ডাস্ট্রিতে আছি। দর্শকদের অনেক ভালোবাসা পেয়েছি। আমি আর কী বলতে পারি—আমার মনে হয় দর্শকরা অসাধারণ।’

মাধবনের পরবর্তী ছবি থ্রিলার ‘নিঃশব্দম’। ছবিতে তার সঙ্গে আছেন আনুশকা শেঠী। হলিউড তারকা মাইকেল ম্যাডসেনও থাকছেন এ ছবিতে। ছবিটি অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *