রাজবাড়ী-দৌলতদিয়া রুটে ট্রেন চলাচল বন্ধ

রাজবাড়ীর পদ্মা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় তলিয়ে গেছে গোয়ালন্দ বাজার থেকে দৌলতদিয়া পর্যন্ত রেললাইন। এতে রাজবাড়ী থেকে দৌলতদিয়ায় রেল যোগাযোগ বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

গতকাল সকালে রাজবাড়ীর গোয়ালন্দ বাজারের রেলওয়ে ব্রিজ এলাকায় গিয়ে দেখা যায়, সেখান থেকে দৌলতদিয়া রেল স্টেশন পর্যন্ত পাঁচ কিলোমিটার এলাকার রেললাইন সম্পূর্ণ পানির নিচে তলিয়ে আছে। রেললাইনের গা ঘেঁষে পাকা সড়ক দিয়ে ব্যাটারিচালিত অটোরিকশা চলছে।

এ সময় অটোরিকশাচালক দীপক জানান, গত শনিবার সকাল থেকে রেললাইনে পানি আসতে শুরু করে। ধীরে ধীরে এখন রেললাইন পানির নিচে চলে যাচ্ছে। রেললাইনে পানি আসার আরো দু-একদিন আগে থেকে এ রুটে ট্রেন চলতে দেখেননি তিনি।

রেললাইনের পাশে বসবাসকারী বাসিন্দা রিনা বেগম বলেন, রেললাইন চালু থাকা অবস্থায় আমরা ১৫ টাকা ভাড়া দিয়ে রাজবাড়ী যেতে পারতাম। আর এখন বাসে বা মাহিন্দ্রযোগে যেতে ভাড়া লাগে ৪০ টাকা। এছাড়া বসাবাড়িতে পানি ঢুকছে। এখনো কোনো জনপ্রতিনিধির দেখা পাওয়া যায়নি।

রাজবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার বলেন, রাজবাড়ীর দৌলতদিয়া রেলস্টেশন থেকে প্রতিদিন ৩টা ৪০ মিনিটে আন্তঃনগর মধুমতি ট্রেন রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায়। ট্রেনটি পরদিন আবার দুপুর ১২টা ৩০ মিনিটে দৌলতদিয়ায় পৌঁছে। এছাড়া প্রতিদিন দুটি লোকাল ট্রেন রাজবাড়ী থেকে দৌলদিয়া ও দৌলতদিয়া থেকে রাজবাড়ীতে আসা-যাওয়া করে। গত মঙ্গলবার রেললাইনের কাছে পানি এলে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী রাজবাড়ী-দৌলতদিয়া রেল যোগাযোগ বন্ধ করে দেয়া হয়। এখন রাজবাড়ী থেকে রাজশাহীর উদ্দেশে মধুমতি ট্রেন নিয়মিত ছেড়ে যাচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে, পদ্মার পানি রাজবাড়ীর দৌলতদিয়া পয়েন্টে গত ২৪ ঘণ্টায় ৩ সেন্টিমিটার বেড়ে বিপত্সীমার ১১৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *