মো. আহসান-উজ জামানকে এমডি ও সিইও পদে পুনর্নিয়োগ

মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের (এমডিবি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে তৃতীয় মেয়াদে পুনর্নিয়োগ পেয়েছেন মো. আহসান-উজ জামান। এ পদে আরো তিন বছরের মেয়াদে তাকে নিয়োগ দেয়া হয়েছে। তিনি ২০১৪ সালের জুলাইয়ে দেশের চতুর্থ প্রজন্মের মিডল্যান্ড ব্যাংকে প্রধান নির্বাহী কর্মকর্তা পদে যোগ দিয়েছিলেন। সে সময় থেকে তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদ ও বাংলাদেশ ব্যাংকের দিকনির্দেশনা অনুযায়ী ব্যাংকের নিবেদিত কর্মী ও বিশ্বস্ত গ্রাহকদের সঙ্গে নিয়ে মিডল্যান্ড ব্যাংককে একটি আস্থাসম্পন্ন, উদ্ভাবনী, সময়োপোযোগী এবং প্রযুক্তিবান্ধব ব্যাংকিং প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশে সচেষ্ট রয়েছেন।

তিনি যোগদানের পর ব্যাংকটি পুরোপুরি সেন্ট্রালাইজড বিজনেস মডেলে ব্যবসা পরিচালনা করে শক্তিশালী বিতরণ ব্যবস্থার মাধ্যমে রিটেইল, এসএমই, ইনস্টিটিউশনাল ব্যাংকিং, লোন সিন্ডিকেশন, ট্রেজারি ম্যানেজমেন্ট, বৈদেশিক বিনিময় ও বৈদেশিক বাণিজ্যে বিস্তর ও উদ্ভাবনী সক্ষমতা অর্জন করেছে।

তার নেতৃত্বে সম্প্রতি মিডল্যান্ড ব্যাংক ইসলামী ব্যাংকিং ও অফশোর ব্যাংকিংয়ের লাইসেন্স পেয়েছে। ফলে ব্যাংক তার ক্রমবর্ধমান গ্রাহকদের আর্থিক চাহিদা সমাধানের পথে আরো এক ধাপ এগিয়ে গেছে। তার সময়োপযোগী সিদ্ধান্তে মিডল্যান্ড ব্যাংক, বিশ্বব্যাংকের ইনভেস্টমেন্ট প্রমোশন ফিন্যান্সিং সুবিধার (আইপিএফএফ) আওতায় অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পগুলোর জন্য দীর্ঘমেয়াদি তহবিল সরবরাহকারী একটি অন্যতম ব্যাংক হিসেবে নিযুক্ত হয়েছে।

তার যুগোপযোগী দিকনির্দেশনায় ব্যাংকটির রয়েছে একটি যুগান্তকারী ইন্টারনেট ব্যাংকিং অ্যাপ্লিকেশন এবং মোবাইল অ্যাপ ‘মিডল্যান্ড অনলাইন’, যার মাধ্যমে ব্যাংকের গ্রাহকরা সাপ্তাহিক ছুটি কিংবা অন্যান্য ছুটির দিনসহ যেকোনো সময় যেকোনো স্থান থেকে তার প্রয়োজনীয় ইউটিলিটি বিল প্রদান, মোবাইল টপ-আপ, নিজ ব্যাংক এবং অন্য ব্যাংকে অর্থ স্থানান্তর করতে পারছেন। এমনকি যেকোনো সময় যেকোনো স্থান থেকে ডিপিএস ও এফডিআর হিসাবও খুলতে পারছেন।

সরকারের পক্ষে ভ্যাট সংগ্রহের জন্য মিডল্যান্ড ব্যাংক এনবিআরের সঙ্গে সফলভাবে ইউএটি সম্পন্ন করেছে, ফলে ব্যাংকের হিসাবধারী ভ্যাট প্রদানকারী গ্রাহকরা ডিজিটাল প্লাটফর্মটি ব্যবহার করে বাড়ি বা অফিসে বসে সহজেই ভ্যাট দিতে পারছেন।

পুনরায় নিয়োগের বিষয়ে মন্তব্য করতে গিয়ে মো. আহসান-উজ জামান বলেন, মিডল্যান্ড ব্যাংক দেশের আর্থিক খাতের একটি সুযোগ্য ব্যাংকিং প্রতিষ্ঠান। যাকে আমরা আন্তর্জাতিক মানের একটি স্থানীয় ব্যাংকে পরিণত করেছি। ব্যবসায়িক পার্টনার হিসেবে আমাদের বিশ্বাস করার জন্য এবং সেবা করার সুযোগ দেয়ার জন্য আমি সব স্টেকহোল্ডার ও গ্রাহকদের ধন্যবাদ জানাই। আপনাদের আশা ও স্বপ্ন অর্জন করার জন্য মিডল্যান্ড ব্যাংক সদা প্রস্তুত।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *