মোহামেডানের জয়ে উজ্জ্বল সাকিব

ব্যাটে-বলে চৌকস নৈপুণ্য দেখালেন সাকিব আল হাসান। আর ঢাকা প্রিমিয়ার লীগে জয় দিয়ে মিশন শুরু করলো তার দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল সাভার বিকেএসপির চার নম্বর মাঠে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৩ উইকেটে হারায় তারা।
২০১৯-২০ মৌসুমের ঢাকা লীগে সাকিবের খেলা হয়নি। সেই সময় আইসিসির নিষেধাজ্ঞা পোহাচ্ছিলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে লীগ স্থগিত হয়ে যায়। এবার স্থগিত লীগ মাঠে গড়ানোর আগেই তার সুযোগ হয় মোহামেডানে নাম লেখানোর। গতকাল সাকিব আল হাসানের নেতৃত্বে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় মোহামেডান।
বিকেএসপিতে তার অলরাউন্ড নৈপুণ্যে জয় কুড়ায় ধুকতে থাকা ঐতিহ্যবাহী ক্লাবটি। ম্যাচের শুরুতেই টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নেন সাদা কালো শিবিরের অধিনায়ক। এদিন ৪ ওভার বল তরে ২ উইকেট নেন এই অলরাউন্ডার। পরে ব্যাট হাতেও রান পেয়েছেন সাকিব। শ্রীলঙ্কা সিরিজে রান খরায় ভোগা বাঁহাতি ব্যাটসম্যান গতকাল ২২ বলে ২৯ রানের ইনিংস খেলেন।
অন্যদিকে ব্যাট করতে নেমে সাকিবের মোহামেডানের বিপক্ষে শাইনপুকুরের সংগ্রহ ১২৫ রান ৬ উইকেট হারিয়ে। জাতীয় দলের তারকা সাব্বির রহমান উইকেট খোয়ান ব্যক্তিগত ১০ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন ওপেনার তানজিদ হাসান। এছাড়া রবিউল ইসলাম ২৫ রান করেন। শেষদিকে সুমন খান ১১ বলে ২ চার আর ১ ছক্কায় ২৩ রানের ইনিংস খেলে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন। মোহামেডানের বল হাতে ৪ ওভারের স্পেলে ২৯ রানে দুই উইকেট নেন সাকিব। এছাড়া আবু জায়েদ রাহি ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ১টি এবং ইয়াসিন আরাফাত সমান ওভারে ২৪ রান খরচ করে নেন দুই উইকেট।
জবাব দিতে নেমে মোহামেডানকে দারুণ শুরু এনে দেন তরুণ পারভেজ হোসেন ইমন। ৩৩ বলে ৩৯ রান করেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তারকা। শামসুর রহমান শুভ করেন ২৪ রান। সাকিবের ব্যাট থেকে আসে দুই চার এক ছক্কায় ২২ বলে ২৯ রান। তবে এই তিন জন আউট হওয়ার পর দল বিপদে পড়ে। ৩ উইকেটে ১১৩ থেকে এক ঝটকায় ৭ উইকেটে ১১৮ রানে পরিণত হয় দলটি। এসময় তারা ৫ রানে হারায় চার উইকেট । ৭ উইকেট হারানো মোহামেডানের শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন পড়ে ৬ রানের। দলকে জয়ের বন্দরে নিয়ে যান আবু হায়দার রনি। মৃত্যুঞ্জয়ের করা শেষ ওভারের পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ বের করেন তিনি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *