মেসিকে স্বাগত জানাতে প্রস্তুত হচ্ছে ম্যানচেস্টার সিটি

লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেয়ার পর থেকেই স্বপ্ন দেখতে শুরু করেছে ইউরোপের বড় বড় ক্লাবগুলো। আর্জেন্টাইন মহাতারকাকে দলে ভেড়ানোর পরিকল্পনাও শুরু করে দেয় তারা। মেসির মতো একজনকে মোটা অঙ্কের পারিশ্রামিক দেয়ার মতো ক্লাবের মধ্যে সবচেয়ে এগিয়ে ম্যানচেস্টার সিটি। ইউরোপের সংবাদমাধ্যমও মনে করে, মেসি যদি বার্সেলোনা ছাড়ে সেক্ষেত্রে তার নতুন ঠিকানা হবে ম্যানচেস্টার সিটি। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্ট’ ব্রাজিলিয়ান ক্রীড়া সাংবাদিক মার্সেলো বেচলারের বরাত দিয়ে করা এক প্রতিবেদনে লিখেছে, মেসিকে স্বাগত জানানোর প্রস্তুতি শুরু করে দিয়েছে ম্যানচেস্টারের আকাশী-নীলরা। ক্লাবের ভিডিও প্রডাকশন সংস্থাকে মেসির পুরনো ভিডিওগুলো সংগ্রহ করার কাজও শুরু করতে বলেছে সিটিজেনরা। মেসির সঙ্গে চুক্তি সম্পন্ন হওয়া মাত্রই যাতে দ্রুততম সময়ের মধ্যে পরিচয় পর্ব অনুষ্ঠানটা আয়োজন করা যায়।

আরেক স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা লিখেছে, পাঁচ বছরের জন্য মেসিকে ৭৫০ মিলিয়ন ইউরো বেতন হিসেবে দেবে ম্যানচেস্টার সিটি। এর মধ্যে প্রথম তিন বছর মেসি খেলবেন ইংলিশ প্রিমিয়ার লীগে এবং শেষের দুই বছর কাটাবেন সিটিজেনদের মালিকানাধীন আরেক ক্লাব যুক্তরাষ্ট্রের মেজর সকার লীগের দল নিউইয়র্ক সিটিতে।
মেসির জন্য সিটিজেনদের এমন প্রস্তাব তৈরির কারণ, উয়েফার ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’ নিয়ম যেন ভঙ্গ না হয় সেটার কথা মাথা রেখে। এর আগে একবার ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র নিয়ম ভাঙ্গায় শাস্তি পেয়েছিল ম্যানসিটি। যদিও উচ্চ আদালতে সে শাস্তি বহাল থাকেনি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *