মুশফিকের ব্যাটে জয় আবাহনীর

গেল বছর করোনার কারণে স্থগিত হয়ে যায় ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগ। তবে ১৪ মাস পর গতকাল এই আসর আবারো মাঠে গড়িয়েছে। কিন্তু সময় স্বল্পতায় ওয়ানডের পরিবর্তে টি-টোয়েন্টি ফরমেটে হচ্ছে এবারের লীগ। গতকাল তিন ভেন্যুতে মাঠে গড়ায় ১২ দলের ৬ ম্যাচ। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে মিরপুর শেরেবাংলা মাঠে টসে জিতে আগে ব্যাট করতে নামে পারটেক্স স্পোর্টিং ক্লাব। ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১২০ রান তোলে তারা। তবে প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর জবাব দিতে নামার আগেই ফের শুরু হয় বৃষ্টি। তবে তা থামলে মুশফিকুর রহীমের দলের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ১০ ওভারে ৭০ রানের।
তবে শুরুতেই হোঁচট খায় চ্যাম্পিয়ানরা। ৩৮ রানে হারিয়ে ফেলে ৩ উইকেট। সেখান থেকে অধিনায়ক মুশফিকের অপরাজিত ৩৮ রানে ৪ বল বাকি থাকতেই ৭ উইকেটের জয় তুলে নেয় আবাহনী। ম্যাচ সেরা হন মুশফিকই। গতকাল সকাল থেকেই মিরপুরের আকাশে কালো মেঘ জমে। তাই শঙ্কা ছিল ম্যাচ বিঘ্নিত হওয়ার। হয়েছেও তাই। ব্যাট করতে নেমে পারটেক্সের তাসামুল হকের অপরাজিত ৬৫ রানের ইনিংস স্বত্ত্বেও দলের স্কোর দেড়শ ছাড়াতে ব্যর্থ হয়। আবাহনীর তাইজুল ইসলাম ৪ ওভারে মাত্র ১২ রানে নেন ২ উইকেট। এর পর জবাব দিতে নেমে শুরুতে জোরালো আবেদন থেকে বেঁচে গিয়ে মুশফিক অপরাজিত থাকেন ২৬ বলে ৩৮ রানের ইনিংস খেলে।
এদিন তাসামুল টি-টোয়েন্টিতে তার প্রথম ফিফটি পূর্ণ করেন ৪৭ বলে। ঘরোয়া ক্রিকেটে ১০ বছরের বেশি সময় ধরে খেললেও ক্যারিয়ারে এটি তার মাত্র চতুর্থ টি-টোয়েন্টি। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি ৯ চারে ৫৪ বলে ৬৫ রান করেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *