মামলাকে ‘হয়রানি’ বলছেন তিন তারকা

বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির কর্মকাণ্ডে সহযোগিতার অভিযোগে করা মামলায় গ্রেপ্তার হতে পারেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী-অভিনেতা তাহসান খান, অভিনেত্রী শবনম ফারিয়া ও রাফিয়াথ রশিদ মিথিলা। গত ৪ঠা ডিসেম্বর রাজধানীর একটি থানায় সাদ স্যাম রহমান নামে ভুক্তভোগী এক গ্রাহক মামলাটি করেন বলে শুক্রবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন।
তাহসান, মিথিলা ও ফারিয়া ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও রাসেলের স্ত্রী শামীমা নাসরিন, আকাশ, আরিফ, তাহের এবং মো. আবু তাইশ কায়েস।
মামলার বিষয়ে তিন তারকা তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। তারা বলছেন, হয়রানি করার জন্যই এই মামলা করা হয়েছে।
এ বিষয়ে তাহসান যুক্তরাষ্ট্র থেকে মানবজমিনকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইভ্যালি বিষয়ক অনেকগুলো অভিযোগ চোখে পড়ায় তিনি অনেক আগেই প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি বাতিল করেন। এই মামলাটি পরিষ্কার হয়রানি। কোনো প্রতিষ্ঠান কীভাবে কাজ করে তা ব্র্যান্ড অ্যাম্বাসেডরের জানার কথা নয়। তদন্তের মাধ্যমে এটা অবশ্যই প্রমাণিত হবে যে ইভ্যালির কর্মকা-ের সঙ্গে ব্র্যান্ড অ্যাম্বাসেডরদের কোনো সম্পৃক্ততা নেই।

মামলা নিয়ে একই কথা বলেন অভিনেত্রী মিথিলাও। তিনি বলেন, অন্যদের কাছ থেকে মামলার বিষয়টি জেনেছি। বিষয়টি নিয়ে কী বলা উচিত বুঝতে পারছি না। তবে খুবই কষ্ট পেয়েছি। আমি কাউকে দোষ দিচ্ছি না। কারণ অনেক মানুষই এটার ভুক্তভোগী। আমি নিজেও ভুক্তভোগী। আমার সঙ্গেও প্রতারণা হয়েছে। তাদের এই কর্মকা-ের ব্যাপারে আগে থেকে অবগত ছিলাম না। ইভ্যালির সঙ্গে জড়িত হওয়ার এক মাস পর থেকে এই প্রতিষ্ঠান থেকে নিজেকে সরিয়ে নেই। সবকিছু মিলিয়ে আমিও হয়রানির শিকার। যিনি মামলা করেছেন তার মতো আমিও ভুক্তভোগী।
বিষয়টি নিয়ে অভিনেত্রী শবনম ফারিয়া বলেন, হয়রানি করার জন্যই এ মামলা করা হয়েছে। কেন, কী জন্য হয়রানি সেটা আমি জানি না। আর পুলিশ এটা তদন্ত করে দেখবে আমার সম্পৃক্ততা আছে কিনা। আমি শিউর উনারা আমার সম্পৃক্ততা পাবে না।
মামলায় আমাকে যে কয়েকটা অপরাধ দেখানো হয়েছে সেগুলোর সঙ্গে আমার কাজের কোনও মিল নেই। আমি এখনও ইভ্যালি থেকে এক টাকাও পাইনি। যে অভিযোগ করেছে সেগুলোর সঙ্গে আমি সম্পৃক্ত না। আমি কখনো প্রমোশন করি নাই। বেতনের টাকা নিয়ে আমি প্রমোশন করব না। চাকরি নেয়ার সময়ই বলেছি। শবনম ফারিয়া আরো বলেন, ইভ্যালি নিয়ে আমি ফেসবুকে কোনো রকম পোস্ট শেয়ার করিনি। কারণ আমি জয়েন করতে করতেই ওদের ঝামেলা শুরু হয়ে যায়। কোনো কাজই করতে পারিনি তাদের সঙ্গে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *