মহামারীতে কলেজ ইন্টার্নশিপ স্থগিত করল ওয়াল্ট ডিজনি

এ মাসের শেষে ফ্লোরিডার ডিজনি থিম পার্ক চালু হওয়ার কথা। কিন্তু প্রতিষ্ঠানটি জানিয়েছে, করোনা মহামারীর পরিপ্রেক্ষিতে ইন্টার্নশিপ করা কর্মীরা কাজে ফিরতে পারবেন না।

অনির্দিষ্টকালের জন্য ওয়াল্ট ডিজনি তাদের ডিজনি কলেজ প্রোগ্রাম স্থগিত করেছে। কারণটা অতি অবশ্যই করোনা মহামারী। সম্প্রতি ডিজনির তরফ থেকে জানানো হয়েছে, এ মাসের শেষে ফ্লোরিডায় তাদের থিম পার্ক চালু হবে, কিন্তু এতে ইন্টার্নশিপ কর্মীরা আর কাজের সুযোগ পাবেন না। এছাড়া তারা আরো জানিয়েছে, ডিজনির মালিকানাধীন যেসব অ্যাপার্টমেন্টে ছাত্রছাত্রীরা থাকতেন, সেগুলো কবে আবার খুলে দেয়া হবে, সে বিষয়ে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।

‘আমরা জানি এ রকম একটা খবর নিশ্চয়ই আপনারা শুনতে চাইবেন না। আমার এটুকু নিশ্চিত করতে চাই যে সিদ্ধান্তটা একেবারে দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পরই নিতে হয়েছে’—নিজেদের বিবৃতিতে এমনটাই জানিয়েছে ওয়াল্ট ডিজনি। কোম্পানিটি আরো জানিয়েছে, তারা শিক্ষার্থীদের ফি ফেরত দেবে।

ওয়াল্ট ডিজনি তাদের ডিজনি কলেজ প্রোগ্রাম প্রাথমিকভাবে গত মার্চের মাঝামাঝি সময়ে স্থগিত করেছিল। তখন করোনা মহামারীর কারণে থিম পার্ক ও হোটেল বন্ধ করে দেয়া হয়।

গত মাসে ডিজনি ফ্লোরিডায় তাদের থিম পার্ক ধাপে ধাপে খুলে দেয়ার পরিকল্পনা প্রকাশ করে। ১১ জুলাই খুলবে ম্যাজিক কিংডম ও অ্যানিমেল কিংডম। ১৫ জুলাই খুলবে এপকট ও হলিউড স্টুডিও। এছাড়া ইউনিভার্সেল ওরল্যান্ডো ও সিওয়ার্ল্ড পার্ক গত জুনে খুলে দেয়া হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *