ভ্লগারদের জন্য সনির নতুন মিররলেস ক্যামেরা আলফা জেডভি-ই১০

ভ্লগার ও কনটেন্ট ক্রিয়েটরদের জন্য নতুন ধরনের পোর্টেবল মিররলেস ক্যামেরা নিয়ে এলো জাপানের বিখ্যাত ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি। নতুন এ ক্যামেরার নাম দেয়া হয়েছে সনি আলফা জেডভি-ই১০। ক্যামেরাটির মূল অংশের দাম নির্ধারণ করা হয়েছে ৮০৮ ডলার। লেন্সসহ ক্যামেরাটির দাম নির্ধারণ করা হয়েছে ৯৫১ ডলার।

সনি আলফা জেডভি-ই১০-এ রয়েছে ২৪ দশমিক ২ মেগাপিক্সেল এপিএস-সি এক্সমোর সিএমওএস সেন্সর এবং বায়োএনজেড এক্স ইমেজ প্রসেসিং ইঞ্জিন। এর ফলে ক্যামেরাটির মাধ্যমে উচ্চ সংবেদশীল চিত্রগুলোর আরো উন্নতমানের ছবি ধারণ করা যাবে। এটির মাধ্যমে ডিটেইলড টেক্সচার প্রতিকৃতি এবং আউট অব ফোকাসের প্রাকৃতিক ছবিগুলো আরো সুন্দরভাবে ফুটে উঠবে।

ক্যামেরাটির মাধ্যমে ফুল পিক্সেল রিডআউট ৪কে রেজল্যুশনে ভিডিও চিত্র ধারণ করা যাবে, কোনো ধরনের পিক্সেল বিনিং ব্যতীতই। দ্রুত ও ধীরগতির চিত্র ধারণের জন্য জেডভি-ই১০-এ রয়েছে প্রতি সেকেন্ডে ১২০টি ফ্রেম ধারণ সম্পন্ন এইচডি রেকর্ডিং সুবিধা। প্রতি সেকেন্ড ক্যামেরাটির মাধ্যমে ১১টি শট নেয়া যাবে। একই সঙ্গে এর মাধ্যমে প্রতি সেকেন্ডে একসঙ্গে জেপিইজি স্ট্যান্ডার্ড ফরম্যাটের সর্বোচ্চ ১১৬টি ফ্রেম শুট করা যাবে।

জেডভি-ই১০ মডেলটি লাইটওয়েট ফর্ম ফ্যাক্টরে একটি ভিডিও-ফার্স্ট ডিজাইন। এতে সাইড-ওপেনিং ভ্যারি-অ্যাঙ্গেল এলসিডি স্ক্রিন রয়েছে যার ফলে ভিডিও নির্মাতারা ক্যামেরার ওপরে অতিরিক্ত মাইক সংযুক্ত করার সুবিধা পাবেন। ক্যামেরার উপরিভাগে স্টিল, মুভি, স্লো ও কুইক মোশন বাটনের মাধ্যমে মাত্র একটি ক্লিকে ক্যামেরার শুটিং মুড পরিবর্তন করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

একবার পূর্ণ চার্জে জেডভি-ই১০-এর মাধ্যমে ৪৪০ টি ছবি বা ১২৫ মিনিট ভিডিও ধারণ করা যাবে। চার্জিংয়ের জন্য ইউএসবি-সি টাইপ পোর্ট ব্যবহার করা হয়েছে। একই সঙ্গে ব্যাটারির সক্ষমতা বৃদ্ধির জন্য এতে অতিরিক্ত ব্যাটারি স্থাপনের সুবিধাও রয়েছে। গিজমোচায়না

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *