ভিডিও বানিয়ে স্ন্যাপচ্যাটে যেভাবে আয় করা যাবে

টিকটকের মতো ছোট ভিডিও প্লাটফর্মের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। ইউটিউব, ইনস্টাগ্রামসহ একাধিক মাধ্যমে শর্ট ভিডিও সেগমেন্ট নিয়ে এসেছে। এ তালিকায় নতুন সংযোজন স্ন্যাপচ্যাট। সম্প্রতি লঞ্চ হয়েছে কোম্পানির নতুন শর্ট ভিডিও প্লাটফর্ম স্পটলাইট।

ইনস্টাগ্রাম রিলের মতোই টিকটকের ফরম্যাটের দ্বারা অনুপ্রাণিত হয়ে লঞ্চ হয়েছে স্ন্যাপচ্যাট স্পটলাইট। লঞ্চের পরই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে এ শর্ট ভিডিও প্লাটফর্ম। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে শুধু জানুয়ারিতেই ১০ কোটি গ্রাহক স্ন্যাপচ্যাট স্পটলাইট ব্যবহার করেছেন। টিকটক অথবা ইনস্টাগ্রাম রিলসের মতো স্ন্যাপচ্যাট স্পটলাইটে সরাসরি কমেন্ট করা যায় না। ক্রিয়েটরকে সমস্যা থেকে বাঁচাতেই এ পদক্ষেপ।

এছাড়াও পাবলিক অ্যাকাউন্ট তৈরি না করেই এ প্লাটফর্মে কনটেন্ট পোস্ট করা যাবে। এছাড়াও থাকছে পরিচয় গোপন করে কনটেন্ট পোস্ট করার ফিচার। যদিও স্ন্যাপচ্যাটের তরফ থেকে জানানো হয়েছে এ প্লাটফর্মে শুধু অরিজিনাল কনটেন্ট পোস্ট করা যাবে। অন্য প্লাটফর্মের কনটেন্ট কপি-পেস্ট করা যাবে না।

এছাড়াও স্ন্যাপচ্যাট স্পটলাইট থেকে সরাসরি টুইটারসহ অন্যান্য সামাজিক মাধ্যমে ভিডিও শেয়ার করা যাবে। এখানে ক্রিয়েটরদের কাছে আয়ের সম্ভাবনাও থাকছে। নির্দিষ্ট পরিমাণ ভিউ হলে আয় শুরু হবে।

স্ন্যাপচ্যাট স্পটলাইট ব্যবহার করবেন কীভাবে?

স্টেপ ১। স্ন্যাপচ্যাট ওপেন করতে হবে।

স্টেপ ২। ডানদিকে নিচে প্লেব্যাক বাটন প্রেস করতে হবে।

স্টেপ ৩। এবার স্পটলাইট প্লাটফর্ম পপ-আপ হবে।

স্টেপ ৪। স্ক্রল করে যেকোনো কনটেন্ট লাইক করতে পারবেন।

স্টেপ ৫। পোস্ট করার জন্য ক্যামেরা আইকনে ট্যাপ করে শুট করুন।

প্রতিদিন ১০ লাখ ডলার বরাদ্দ করছে স্ন্যাপচ্যাট। দিনের সেরা ভিডিওগুলোর জন্য এ অর্থ বরাদ্দ করছে মেসেজিং এ অ্যাপটি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *