ইউরোপের বাজারে নতুন দুই ফোন নিয়ে এল মটোরোলা

ইউরোপের বাজারে নতুন দুটি ফোন নিয়ে এল মটোরোলা। মটো জি৫০ ও মটো জি১০০ নামের দুটি ফোনেই থাকছে ফাইভজি কানেক্টিভিটি এবং ৫০০০ এমএএইচের ব্যাটারি। ডুয়াল সিম সুবিধা সংবলিত মটো জি৫০-তে থাকছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ৭২০ পিক্সেল আইপিএস এলসিডি ডিসপ্লে প্যানেল, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ, ৮৫ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও এবং ২৬৯ পিপিআই পিক্সেল ডেনসিটি। এছাড়া মটো জি১০০-তে থাকছে ৬.৭ ইঞ্চির ১০৮০ পিক্সেল আইপিএস এলসিডি ডিসপ্লে প্যানেল, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ, ৮৪.১ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও এবং ৪০৯ পিপিআই পিক্সেল ডেনসিটি।

মটো জি৫০ ফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ এবং মটো জি১০০-তে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর। মোটো জি১০০ ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এ একটি ভ্যারিয়েন্টে বাজারে আসবে। এছাড়া মটো জি৫০ ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এ দুই ভ্যারিয়েন্টে বাজারে আসবে।

মটো জি৫০ ফোনটির পেছনে এলইডি ফ্ল্যাশসহ ট্রিপল ক্যামেরা সেটআপ থাকছে, এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচারসহ ৪৮ মেগাপিক্সেল। বাকি দুটি ক্যামেরা হলো ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনটির সামনে থাকবে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

মটো জি১০০ ফোনটির পেছনে ডুয়েল এলইডি ফ্ল্যাশসহ এফ/১.৭ অ্যাপারচারের ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। বাকি ক্যামেরাগুলো হলো ১৬ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং থ্রি-ডি টাইম অব ফ্লাইট ক্যামেরা। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনটির সামনে থাকবে ১৬ মেগাপিক্সেল এবং ৮ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা।

চার্জিংয়ের জন্য দুটি ফোনেই পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট এবং সিকিউরিটির জন্য থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক সুবিধা। মটো জি৫০ ফোনটির দাম শুরু হয়েছে ৩০০ ইউরো (বাংলাদেশী মুদ্রায় প্রায় ৩০ হাজার টাকা) থেকে এবং মটো জি১০০ ফোনটির দাম ৫০০ ইউরো (প্রায় ৫০ হাজার টাকা)।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *