ভালো আছি, তবে আগামী কয়েক দিনই আসল পরীক্ষা: ট্রাম্প

করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তিনি ভালো আছেন। তবে পুরোপুরি সেরে ওঠার ক্ষেত্রে আগামী কয়েকদিন খুবই গুরুত্বপূর্ণ। এ সময়েই মূলত ‘আসল পরীক্ষার’ মধ্য দিয়ে যেতে হবে। হাসপাতালে দ্বিতীয় রাত কাটানোর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক ভিডিও বার্তায় এ কথা জানান ট্রাম্প। খবর বিবিসি।

স্থানীয় সময় শনিবার রাতের দিকে ট্রাম্পের চিকিৎসকরা জানিয়েছিলেন, তার অবস্থার উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। তবে বিপদ এখনো একেবারে কেটে যায়নি। তবে শনিবার ট্রাম্পের স্বাস্থ্যের অবস্থা নিয়ে পরস্পরবিরোধী মন্তব্য শোনা গেছে। চিকিৎসক দল পরিস্থিতির উন্নতির ইঙ্গিত দেয়ার কিছুক্ষণ পরই হোয়াইট হাউজের চিফ অব স্টাফ মার্ক মিডোজ বলেন, প্রেসিডেন্টের স্বাস্থ্যের অবস্থা ‘খুবই শঙ্কাজনক’। তবে প্রেসিডেন্টের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, মিডোজের এ মন্তব্যে খুব একটা খুশি হননি ট্রাম্প।

শুধু ট্রাম্পই নন, করোনা টেস্টে পজিটিভ হয়েছেন তার আশপাশের আরো বেশ কয়েকজন। তাদের মধ্যে অন্যতম হলেন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। বিশেষ করে গত উইকেন্ডে সুপ্রিম কোর্টের জাজ হিসেবে অ্যামি কোনির মনোনয়ন উপলক্ষে তারা হোয়াইট হাউজে একটি জনাকীর্ণ অনুষ্ঠানে যোগ দেন। মনে করা হচ্ছে, ওই অনুষ্ঠান থেকে আরো বহু মানুষ সংক্রমণের শিকার হয়ে থাকতে পারেন। মার্কিন সংবাদমাধ্যম অনুযায়ী, প্রেসিডেন্টের ঘনিষ্ঠ সহযোগীদের মধ্যে সর্বশেষ করোনায় আক্রান্ত হয়েছেন নিকোলাস লুনা।

স্থানীয় সময় শুক্রবার সকালের দিকে ডোনাল্ড ট্রাম্পের করোনা শনাক্তের খবর প্রকাশ হয়। মূলত ট্রাম্প নিজেই তার টুইটার অ্যাকাউন্টে আক্রান্ত হওয়ার খবর জানান। এর ফলে আসন্ন মার্কিন নির্বাচন নিয়ে তার প্রচারণা বাধাগ্রস্ত হচ্ছে। আগামী ৩ নভেম্বর তিনি নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী জো বাইডেনের মুখোমুখি হতে যাচ্ছেন।

শনিবার বিকালের দিকে টাই ছাড়া স্যুট জ্যাকেট ও সাদা শার্ট পরে ৪ মিনিটের ভিডিও বার্তায় দি ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারের সব চিকিৎসক ও নার্সকে ধন্যবাদ জানান। ওয়াশিংটন ডিসির কাছে এ হাসপাতালেই চিকিৎসা নিচ্ছেন ট্রাম্প। তিনি বলেন, আমি যখন এখানে আসি তখন খুব একটা সুস্থ বোধ করছিলাম না। কিন্তু এখন আমি অনেকটাই ভালো বোধ করছি। তবে আমার মনে হয় আগামী কয়েকদিনই হলো সুস্থ হয়ে ওঠার ক্ষেত্রে আসল পরীক্ষা। আগামী এ কয়েকদিনে কী ঘটতে যাচ্ছে এখন সেটাই দেখার অপেক্ষা।

তিনি আরো বলেন, আমি ক্যাম্পেইনে ফিরে যেতে চাই। আমি ফিরে আসব, আমার মনে হয় আমি খুব শিগগিরই ফিরে আসব। যেভাবে শুরু হয়েছিল, ঠিক সেভাবেই আমি এ ক্যাম্পেইন শেষ করার জন্য মুখিয়ে আছি। এ করোনাভাইরাস কিংবা একে যে নামেই ডাকা হোক না কেন, আমরা এটাকে হারাবই এবং একে বেশ ভালোভাবেই হারাব।

ট্রাম্পের চিকিৎসক ড. সিন কনলের দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, এখনো যেহেতু পুরোপুরি বিপদ কেটে না গেলেও মেডিক্যাল টিম আশাবাদী। একই সঙ্গে তারা প্রেসিডেন্টের স্বাস্থ্যাবস্থা নিয়ে সতর্ক অবস্থানে রয়েছেন। তবে তিনি এখনো ঠিক জানাতে পারেননি যে কবে ট্রাম্পকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে। এর আগে শনিবার সকালে ওয়াল্টার রিড হাসপাতালের বাইরে ড. কলনি বলেছিলেন, প্রেসিডেন্টকে আলাদাভাবে অক্সিজেন দিতে হয়নি। এছাড়া ২৪ ঘণ্টা তিনি জ্বরমুক্ত ছিলেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *